কুমিল্লায় ৬দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণের ১ম পর্ব সমাপ্ত

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ|| ওমর শারিদ বিধান সংবাদদাতা জানানঃ কুমিল্লার সাংবাদিকদের জন্য ৬ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে । প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর উদ্যোগে এবং কুমিল্লা প্রেসক্লাব-এর সহযোগিতায় এ কর্মশালাটি গত ১৫ নভেম্বর সোমবার থেকে শুরু হয়েছে। প্রথমপর্বে মোবাইল ও অনুসন্ধানী সাংবাদিকতার উপর তিনদিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়ে আজ ১৭ নভেম্বর সমাপ্ত হয়েছে। গত ১৫ নভেম্বর সকালে কর্শশালা দুটির উদ্বোধন করেন কুমিল্লা প্রেসক্লাব-এর আহ্বায়ক নীতিশ সাহা।

গত ১৫ থেকে ১৭ নভেম্বর কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে ৩দিনব্যাপী মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ, একই দিন নজরুল ইন্সটিটিউট কেন্দ্র মিলনায়তনে অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ শুরু হয়। অনুসন্ধান মূলক রিপোটিং প্রশিক্ষণে পি আই বি র সম্বয়কারী হিসেবে ছিলেন পি আই বি‘র প্রশিক্ষক পারভিন সুলতানা রাব্বী। প্রশিক্ষণ প্রদান করেন বিশিষ্ট অনুসন্ধানী সাংবাদিক জুলফিকার আলী মানিক ও আনুসন্ধানী সাংবাদিক বদরুদ্দোজা বাবু। মোবাইল সাংবাদিকতার উপর প্রশিক্ষণ দেন ডঃ জামিল খান।

কুমিল্লার সর্বমোট ১৩০জন সাংবাদিক এ প্রশিক্ষণে অংশ নিয়েছেন। এতো বিপুল সংখ্যক সাংবাদিকদের অংশগ্রহণে ৬দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা কুমিল্লায় এই প্রথম। আগামীকাল ১৮ থেকে ২০ নভেম্বর কুমিল্লা বীরচন্দ্র নগর মিলনায়তনের কনফারেন্স রুমে ৩দিনব্যাপী বেসিক জার্নালিজম বিষয়ক প্রশিক্ষণ এবং ১৮ ও ১৯ নভেম্বর কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে ২দিনব্যাপী শিশু ও নারী বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রতিটি বিষয়ে ঢাকা থেকে আগত দেশের বরেণ্য প্রশিক্ষকগণ প্রশিক্ষণ প্রদান করবেন।

এছাড়াও ২০ নভেম্বর কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে কুমিল্লা, চাঁদপুর ও ফেনী থেকে প্রকাশিত সংবাদপত্রের সম্পাদকদের সাথে বৈঠক অনুষ্ঠিত হবে।

২০ নভেম্বর দুপুর ৩টায় এক অনুষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। সভাপ্রধান হিসেবে উপস্থিত থাকবেন পিআইবি’র মহাপরিচালক বিশিষ্ট কবি, লেখক ও সাংবাদিক জাফর ওয়াজেদ।

সংবাদ প্রকাশঃ ১৭-১১-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email