কুমিল্লায় ৫০ ভাগ ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার বিতরণ করলেন এমপি বাহার

ক্যাপশন : গতকাল বিকেলে কুমিল্লা আদর্শ সদরে সরকারের কৃষি প্রনোদনার অংশ হিসেবে ৫০ ভাগ ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে দুটি কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।

সিটিভি নিউজ।।  এম.এইচ মনির      নিজস্ব প্রতিবেদক  জানান ===
কুমিল্লা আদর্শ সদরে কৃষি যন্ত্রপাতিতে উন্নয়ন সহায়তা পরিচালনা বাজেটের আওতায় ২০২০-২১ অর্থবছরে শতকরা ৫০ ভাগ ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে দুটি কম্বাইন হারভেস্টার (ধান ও গম কাটা, মাড়াই ও ঝাড়াই মেশিন) বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার সকালে কুমিল্লা সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে দুইটি কম্বাইন হারভেস্টার মেশিন তুলে দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।
এসময় সদর উপজেলা চেয়ারম্যান এড মো. আমিনুল ইসলাম টুটুল, ভাইস চেয়ারম্যান তারিকুল রহমান জুয়েল,উপজেলা কৃষি অফিসার আউলিয়া খাতুন, দুর্গাপুর উত্তর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পাঁচথুবী ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাবেল,এসিআই এর মার্কেটিং অফিসার আনিস আহম্দে,মেটাল এগ্রিটেক লি.এর প্রতিনিধি মো.আলী ইমরান সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
এসময় হাজী বাহার এমপি বলেন, বঙ্গবন্ধুর সাহসী কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের দূরদর্শী পদক্ষেপের কারণে বাংলাদেশ আজ খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্ত দেশ। প্রযুক্তির কল্যাণে আমাদের কৃষিতে ব্যাপক পরিবর্তন এসেছে। কৃষি শ্রমিকের ঘাটতি রোধে বর্তমান সরকারের নতুন সংযোজন কম্বাইন হারভেস্টার। এ প্রযুক্তিতে ধান কাটা,মাড়াই,ঝাড়াই ও বস্তাবন্দি করার কাজগুলো অল্প সময়ে ও খরচে করা যাবে। এটা আমাদের কৃষকদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর মুজিববর্ষের উপহার।
পরে হাজী বাহার এমপি পাঁচথুবী ইউনিয়নের কৃষক সফিউল হাছান ও মো.বেলাল হোসেন ভূইয়ার হাতে কম্বাইন হারভেস্টার এর চাবি তুলে দেন। এ দুটি আধুনিক কৃষি যন্ত্রে ভতূকী দেওয়া হয় প্রায় ২৬ লাখ টাকা।
উপজেলা কৃষি অফিসার আউলিয়া খাতুন বলেন, আগে ধান কাটতে প্রচুর সময় লাগতো, শ্রমিকও লাগতো অনেক। আর এখন লকডাউনে শ্রমিক সঙ্কটের সময় আধুনিক এ মেশিন পাওয়ায় অনেক সুবিধা হয়েছে।

সংবাদ প্রকাশঃ  ৩১২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ