কুমিল্লায় রাখের উৎপবাস ও প্রদীপ প্রজ্জ্বলন ব্রত ৬ নভেম্বর হতে শুরু

সিটিভি নিউজ।।    তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি।। আসছে ৬, ৯, ১৩ ও ১৬ নভেম্বর দানবীর স্বর্গীয় মহেশ চন্দ্র ভট্টাচার্য মহাশয়ের প্রতিষ্ঠিত কুমিল্লা মহেশাঙ্গণ (ঈশ্বর পাঠশালা) নাট মন্দির প্রাঙ্গণে মহেশাঙ্গণ শ্রী শ্রী লোকনাথ স্মৃতি তর্পণ সংঘ ও লোকনাথ যুব সেবা সংঘের উদ্যোগে প্রতি বৎসরের ন্যায় এ বৎসরও চলমান কোভিড-১৯ মহামারির কারণে সরকারী নির্দেশ অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে শিবকল্প মহাযোগী, ত্রিকালদর্শী শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার বাৎসরিক রাখের উপবাস ও প্রদীপ প্রজ্জ্বলন ব্রত-২০২১ অনুষ্ঠিত হবে।
উক্ত অনুষ্ঠানে জাতি-বর্ণ-ধর্ম নির্বিশেষে সকলের উপস্থিত ও সার্বিক সহযোগিতা একান্তভাবে কামনা করেছেন শ্রী শ্রী লোকনাথ স্মৃতি তর্পণ সংঘের সভাপতি শ্রী ননী গোপাল পাল ও সাধারণ সম্পাদক হারাধন ভৌমিক এবং রাখের উৎসব উদযাপন পরিষদের আহবায়ক স্বপন কুমার দাস।
জানা যায়- ব্রত পালন করার সুবিধার্থে ব্রতী ব্যতিত কোন দর্শনার্থী অনুষ্ঠান স্থলে প্রবেশ করিতে পারিবেন না এবং ব্রতেরদিন সকাল ৮টার মধ্যে ফুল, বেলপাতা,  দূর্বা, আতপ দুধ,  ডাবের জল সহকারে মন্দিরে বাবার স্নান এবং  বিকেল সাড়ে ৪টার মধ্যে ঘৃত, প্রদীপ,  সলতে, সামান্য ফুল, বেলপাতা,  ধূপকাঠি, মোমবাতি,  কলার খোল, আগদা পাতা ও বসার আসন সঙ্গে আনিতে হইবে। তাছাড়া ভোগ নিবেদনের জন্য ফল-ফলাদিযুক্ত একখানা ভোগের বাটা, নাম, গোত্র ও দক্ষিণাসহ সঙ্গে আনিতে হইবে।
প্রদীপ বিসর্জন না দেওয়া পর্যন্ত কিছুই আহার করা যাবে না; প্রদীপ বির্সজনের পর চরণামৃত,  রাখের প্রসাদ ও চারু প্রসাদ গ্রহন করিবেন। সেই রাত্রিতে অন্য কিছুই আহার করা যাবে না। এরপরদিন একবেলা নিরামিষ আহার করিতে হইবে।সংবাদ প্রকাশঃ  ৩০-১০-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ