কুমিল্লায় বেসরকারি অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিও’র দাবীতে সংবাদ সম্মেলন ও স্মারকলিপ পেশ 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।  সৌরভ মাহমুদ হারুন   কুমিল্লা প্রতিনিধি।।  জানান ====
    কুমিল্লায় এমপিও এর দাবীতে বেসরকারি নন এমপিও অনার্স- মাস্টার্সের আন্দোলনরত শিক্ষকরা সংবাদ সম্মেলন ও স্মারকলিপি প্রদান করেছে।
বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম কুমিল্লা জেলার উদ্যোগে এমপিওভুক্তির দাবিতে সংবাদ   সম্মেলন করেছে তারা।
 রবিবার সকাল ১১টায়  কুমিল্লা নগরীর একটি রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে শিক্ষক নেতৃবৃন্দ দীর্ঘ দিন যাবত শিক্ষকতা করেও এমপিওভুক্তি না হওয়ার কারণে তারা যে মানবেতর জীবন যাপন করছে সে চিত্র তুলে ধরেন। সংবাদ সম্মেলনে কুমিল্লা জেলা কমিটির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ফোরামের কুমিল্লা জেলার আহবায়ক নুরে আলম খন্দকার। লিখিত বক্তব্যে তিনি বলেন, সুনির্দিষ্ট নীতিমালা না থাকায় এমপিওভুক্ত কলেজে চাকরি করেও অনার্স-মাস্টার্স শিক্ষক ও কর্মচারীরা এমপিওভুক্ত না হওয়ায় সরকারি সুবিধা পাচ্ছেন না। ফোরামের দাবী ১৩ জুলাই সোমবার জনবল কাঠামো সংশোধনীর যে মিটিং হবে সেখানে যেন জনবল কাঠামোতে অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকদের অন্তর্ভুক্ত করে এমপিওভুক্তি সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
কুমিল্লার বেসরকারী অনার্স-মাস্টার্স শিক্ষক নেতৃবৃন্দ আরো বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী প্রতিষ্ঠান থেকে শতভাগ বেতন দেওয়ার নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না।  আবার দিলেও নিয়মিত বেতন দিচ্ছে না। । এসব প্রতিষ্ঠান থেকে বিগত ২৮ বছরে প্রায় ৪০ লাখ শিক্ষার্থী উচ্চ শিক্ষা নিয়ে বিসিএস সহ বিভিন্ন সেক্টরে কর্মে যোগদান করেছেন। অথচ শিক্ষকরা মানবেতর জীবন-যাপন করছেন। “আর এই রকম অমানবিক নজির পৃথিবীর কোথাও নেই”!
“ইতিমধ্যেই অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির উদ্যোগের সিদ্ধান্ত গ্রহণ করায়, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী,মাননীয় শিক্ষা উপমন্ত্রী,জাতীয় বিশ্ববিদ্যালয়ের মান্যবর ভিসি,শিক্ষক নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজুসহ সংশ্লিষ্ট সকলকে ফোরামের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়”।
সংবাদ সম্মেলনে ফোরামের কুমিল্লা জেলা আহবায়ক নূরে আলম খন্দকারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, মো রাজিমুল হক,মো নূরুল আমিন,শামিম, দিদারুল আলম,মিনুয়ারা বেগম,শরিফুল ইসলাম,উম্মে ছালমা,শরমিন সুলতানা,আবু হানিফ,রোমানা আক্তার ,তারেক মাসুদ,কাজী নিপাসহ আরো অনেকে। সভা শেষে কুমিল্লা জেলা প্রশাসকের নিকট একটি স্বারকলিপিও প্রদান করা হয়।সংবাদ প্রকাশঃ  ১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email