কুমিল্লায় বিজয় দিবসে শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ

সিটিভি নিউজ।।    নেকবর হোসেন   নিজস্ব প্রতিবেদক  জানান ===
কুমিল্লায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কুমিল্লার টাউনহল কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জানানো মাধ্যমে দিবসের সূচনা হয়। কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের নেতৃত্বে জেলা প্রশাসনিক কর্মকর্তা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধাদেরকে সঙ্গে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
এসময় উপস্থিত ছিলেন, কুমিল্লার সংরক্ষিত নারী সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের, অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল-আহসান, কুমিল্লা হাইওয়ে পুলিশ সুপার নজরুল ইসলাম, কুমিল্লা সদর উপজেলার চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল, এনএসআই’র কুমিল্লার যুগ্ম পরিচালক জেড এম আলিম উদ্দিন প্রমুখ। শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে কুমিল্লা নগরীর পৌর উদ্যানে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরালে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।
এছাড়াও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ, কুমিল্লার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমার উদ্যোগে, কুমিল্লা জেলা প্রশাসন এবং জেলা পুলিশের পৃথক আয়োজনে বিজয় দিবসের পালন করা হয়।
অন্যদিকে সকাল ১০টায় কুমিল্লা নগরীর রামঘাটে অবস্থিত কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহীদদের স্মরণে ও বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যূরালে শ্রদ্ধাঞ্জলি, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস মিয়া, জয়েন্ট সেক্রেটারী সাজ্জাদ হোসেন স্বপন, জয়েন্ট সেক্রেটারী আবদুল করিম মজুমদার, সাংগঠনিক সম্পাদক পার্থ সারথী দত্ত, দপ্তর সম্পাদক রূপক মজুমদার, শ্রম বিষয়ক সম্পাদক মানিক মজুমদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ফরাদুল মিজান, প্রচার সম্পাদক কামাল উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদক অধ্যাপিকা নাসরিন আক্তার মুন্নিসহ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে শহীদদের স্মরণে ও বিজয় দিবস উপলক্ষে সকাল ১১টায় নগরীর মডার্ণ কমিউনিটি সেন্টারে কুমিল্লা সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমার আয়োজনে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা, শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মুনাজাত এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা। এসময় আরও বক্তব্য রাখেন কুমিল্লা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টির সভাপতি, এফবিসিসিআইয়ের পরিচালক ও আওয়ামী লীগ নেতা মাসুদ পারভেজ খান ইমরান, কুমিল্লা মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি সাইফুন্নাহার মিতা শিকদার, সাধারণ সম্পাদক আইরিন আহম্মেদসহ আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীরা বক্তব্য রাখেন।সংবাদ প্রকাশঃ  ১৬১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ