কুমিল্লায় জাতীয় ভ্যাট দিবস পালন সর্বোচ্চ ভ্যাটদাতাদের সম্মাননা ওয়েবিনারে যুক্ত হলেন ছয় জেলার কর্মকর্তা ও কর দাতারা

সিটিভি নিউজ।।    এমদাদুল হক সোহাগ সংবাদদাতা জানান ===
কুমিল্লায় জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালিত হয়েছে। কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের উদ্যোগে কুমিল্লা নগরীর সিটি পার্ক সংলগ্ন এস ইসলাম পার্ক ভিউ ভবনের কমিশনার কার্যালয়ের দ্বিতীয় তলার মেঘনা সম্মেলন কেন্দ্রে ওই অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে জাতীয় অর্থনৈতিক উন্নয়নে ভ্যাটের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। প্রাণঘাতি করোনা ভাইরাসের কথা মাথায় রেখে স্বাস্থ্যবিধি মেনে সেমিনার অংশগ্রহণ করেন সবাই। সেমিনারে কুমিল্লা কাস্টমসের উর্ধ্বতন কর্মকর্তা, করদাতা ও ব্যবসায়িক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। তাছাড়া, ওয়েবিনারের মাধ্যমেও কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটেরে অধিনস্ত আরো পাঁচটি জেলা যথা ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, লক্ষীপুর, নোয়াখালী, ফেনী জেলার কর্মকর্তা, করদাতা ও ব্যবসায়িক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। এবছর দিবসটির প্রতিপাদ্য ছিলো মুজিববর্ষের অঙ্গীকার ইএফডিতে এনবিআর।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে, কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার মো: বেলাল হোসাইন চৌধুরী বলেন, কুমিল্লা কাস্টমস আজ সারা বাংলাদেশে অনলাইন রিটার্ন সাবমিট, সার্টিফিকেট মামলা নিষ্পত্তি, রাজস্ব আহরণ সহ সবকিছুতেই প্রথম স্থান অধিকার করেছে। সকলের আন্তরিকতা আছে বলেই এটা সম্ভব হয়েছে। তিনি বলেন, দেশের শিক্ষিত ও সুনাগরিকরা কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলে বসবাস করে। তারা অনলাইনে রিটার্ন সাবমিটে পরপর তিন বার জাতীয়ভাবে চ্যাম্পিয়ন হয়েছে। তিনি বলেন, দেশের অর্থনীতির সিংহভাগ রাজস্ব আসে ভ্যাট থেকে। ভ্যাট প্রদানের ক্ষেত্রে মানুষ যত সচেতন ও দেশপ্রেমী হবে দেশ তত উন্নত হবে। তিনি বলেন, দেশের উন্নয়নের যাত্রা বঙ্গবন্ধুর হাত ধরেই শুরু হয়েছিলো। আজ বঙ্গবন্ধুর সেই সোনার বাংলা বিনির্মানের দ্বার প্রান্তে। বহুল কাঙ্খীত পদ্মা বহুমূখী সেতুর ৪১তম স্প্যান বসানোর মাধ্যমে জাতি আরো একধাপ এগিয়ে গেলো। দেশের মানুষকে কর প্রদানে অনুপ্রাণিত করার জন্য মিডিয়ার সদস্যদের শাণিত কলম ব্যবহার সহ ভূমিকা রাখার জন্যও অনুরোধ জানান। সর্বোপরি যারা সর্বোচ্চ ভ্যাটদাতা পুরস্কার পেয়েছেন তাদের অভিনন্দন জানান তিনি।
কুমিল্লা কাস্টমসের যুগ্ম কমিশনার মো: মুশফিকুর রহমানের সভাপতিত্বে এবং সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নূর-ঈ-আলম, কাজী শারমিন সুলতানার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত কমিশনার মোঃ আব্দুল হাকিম, সহকারী কমিশনার মোহাম্মদ ছালাউদ্দিন রিপন। কী-নোট পেপার উপস্থাপন করেন যুগ্ম কমিশনার মো: মুশফিকুর রহমান।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে তিনটি প্রতিষ্ঠানকে সর্বোচ্চ ভ্যাট প্রদানে বিশেষ অবদান রাখায় সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট ও উপহার সামগ্রী প্রদান করেন কাস্টমস কমিশনার। সম্মানা প্রাপ্ত তিনটি প্রতিষ্ঠানগুলো হচ্ছে সফিউল আলম স্টীল রিরোলিং মিলস লি:, কুমিল্লা ইনফিনিটি শোরুম এবং বনফুল এন্ড কোং লি:। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক জামাল আহমদ, ফরিদ গ্রুপের পরিচালক দোলোয়ার হোসেন মানিক সহ জেএমআই, কোকাকোলা সহ বিভিন্ন নামি দামী কোম্পানীর প্রতিনিধিগণ।

সংবাদ প্রকাশঃ  ১০১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ