কুমিল্লায় জাতীয় আয়োজনে মঞ্চায়ন হবে “শতকন্ঠে বিদ্রোহী”কবি কাজী নজরুলের ১২৩তম জন্মবার্ষিকী

 সিটিভি নিউজ।।      কুমিল্লা প্রতিনিধি ===‘বিদ্রোহীর শতবর্ষ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লায় জাতীয় পর্যায়ে তিন দিনব্যাপি ‘কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বর্ণিল সাঝে সজ্জিত হচ্ছে কুমিল্লা নগরীসহ সব উপজেলা। নজরুলময় আবহে আবর্তিত হবে কুমিল্লা। ২৫ মে অনুষ্ঠানটির উদ্ধোধন করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ। ২০১৫ সালের পর আবারোও জাতীয় পর্যায়ে অনুষ্ঠান কুমিল্লায় হওয়াই খুশি কুমিল্লাবাসী ও নজরুল প্রেমীরা। অনুষ্ঠানমালা সফল করতে ব্যস্ত সময় পার করছে কুমিল্লার সাস্কৃতিক কর্মীরা।

তিন দিন ব্যাপী জাতীয় আয়োজনের অন্যতম “শতকন্ঠে বিদ্রোহী” কবিতার আবৃত্তি পরিবেশন করা হবে আগামী ২৫মার্চ উদ্ধোধনী দিনে। কুমিল্লা শিল্পকলা একাডেমীতে শতকন্ঠে বিদ্রোহী কবিতার আবৃত্তি মহড়াও চলছে জোরেশোরে। শতকন্ঠে বিদ্রোহী কবিতা আবৃত্তির নির্দেশনা দিচ্ছেন দেশবরেণ্য আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহতাব সুমন।

 শতকন্ঠে আবৃত্তিতে অংশগ্রহণ করছে শিল্পকলা একাডেমী, কবি নজরুল ইনস্টিটিউট কেন্দ্র, বিভিন্ন আবৃত্তি সংগঠন ও স্কুল কলেজের নির্বাচিত আবৃত্তিকার বৃন্দ।

নির্দেশক মাহতাব সুমন বলেন, বিদ্রোহী কবিতার একক আবৃত্তি হয়েছে ভিন্ন ভিন্ন স্টাইলে। তবে বিভিন্ন বয়সী আবৃত্তিকারদের নিয়ে শতকন্ঠে বিদ্রোহী কবিতার আবৃত্তি সম্ভবত এটাই প্রথম।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় পর্যায়ে ‘কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে.এম. খালিদ এমপি।

ছবিঃ ‘বিদ্রোহীর শতবর্ষ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লায় কবি নজরুলের জন্মবার্ষিকীর জাতীয় আয়োজনে “শতকন্ঠে বিদ্রোহী” কবিতার মহড়া চলছে জেলা শিল্পকলা একাযডমীতে।

সংবাদ প্রকাশঃ  ২২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ