কুমিল্লায় চলন্ত ট্রেনে সন্তান প্রসব 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    মোঃ আবদুল আউয়াল সরকার, জেলা প্রতিনিধি, কুমিল্লা। ========
কুমিল্লায় ট্রেনে সন্তান প্রসব করেছেন তানিয়া আক্তার (২০) নামে এক প্রসূতি। শনিবার (০৫ নভেম্বর২০২২ খ্রিঃ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুমিল্লা রেলওয়ে স্টেশনের অদূরে রসুলপুর এলাকায় ঢাকা থেকে নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে।
উপকূল এক্সপ্রেসের ‘খ’ বগির ৪৮-৪৯ নম্বর আসনে ছিলেন এরশাদ-তানিয়া দম্পতি।
প্রসূতি তানিয়া আক্তার নরসিংদীর মাধবদী এলাকার এরশাদ মিয়ার স্ত্রী। তার বাবার বাড়ি নোয়াখালী সদর উপজেলার সোনাপুর এলাকায়।
তানিয়ার স্বামী এরশাদ মিয়া বলেন, স্ত্রীকে নিয়ে নরসিংদী স্টেশন থেকে নোয়াখালীর উদ্দেশ্যে উপকূল এক্সপ্রেস ট্রেনে যাচ্ছিলাম। কুমিল্লা রেলওয়ে স্টেশনের কাছে প্রসব বেদনা ওঠে তানিয়ার। পরে ট্রেনে থাকা নারী যাত্রীদের সহযোগিতায় তার প্রসবের ব্যবস্থা করা হয়। সবার সহযোগিতায় চলন্ত ট্রেনেই নিরাপদে ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেয় তানিয়া। পরে ট্রেনটি কুমিল্লা স্টেশনে থামলে ট্রেনে কর্তব্যরতরা দ্রুত মা ও নবজাতককে কুমিল্লা নগরীর আল খিদমাহ স্পেশালাইজড হাসপাতাল ভর্তির ব্যবস্থা করেন। বর্তমানে মা ও শিশু দুজনেই সুস্থ আছে।
কুমিল্লায় রেলওয়ে স্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) সহিদুর রহমান বলেন, ট্রেন থামার সঙ্গে সঙ্গে ওই নারীকে অভিভাবকের সঙ্গে হাসপাতালে পাঠানো হয়েছে। আমরা তাদের খোঁজখবর রাখছি। নবজাতক ও তার মা ভালো আছে।
এরশাদ মিয়া বলেন, “মহান আল্লাহর কাছে অনেক শুকরিয়া। আর ট্রেনে থাকা সবার প্রতি কৃতজ্ঞতা। আমার স্ত্রী ও বাচ্চা দুজনই এখন সুস্থ আছেন। তাদের জন্য সবার কাছে দোয়া চাই।”সংবাদ প্রকাশঃ  ০৬-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email