কুমিল্লায় করোনা রোগী হাসপাতালে ভর্তি না করায় চিকিৎসকের ওপর হামলা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    নেকবর হোসেন    কুমিল্লা প্রতিনিধি  জানান ===
কুমিল্লায় একটি বেসরকারি হাসপাতালে করোনারোগী ভর্তি না করায় রোগীর স্বজনদের মারধরের শিকার হয়েছেন তানভীর নামে এক চিকিৎসক। এছাড়াও হাসপাতাল ভাংচুরসহ দায়িত্বরত একাধিক কর্মকর্তার ওপরও হামলা চালানো হয়েছে।
হামলার একটি ভিডিও ফুটেজ ভাইরাল হয়েছে। এ নিয়ে কুমিল্লার বিভিন্ন মহলে তোলপাড় শুরু হয়েছে। ঘটনার সুষ্ঠু বিচার চেয়েছেন কুমিল্লা সিভিল সার্জনসহ জেলায় কর্মরত চিকিৎসরা।
রোববার (২৫ জুলাই) রাত ৯টায় নগরীর নোয়াপাড়া এএফসি ফরটিস হাসপাতালে এ ঘটনা ঘটে। রাত ২টায় হামলার শিকার চিকিৎসক তানভীর আকবর নিজে বাদী হয়ে তিনজনসহ অজ্ঞাত ৫ জনের নামে মামলা দায়ের করেন। পুলিশ অভিযান চালিয়ে রাতেই অভিযুক্ত মো. অনন্তকে (২৫) আটক করেছেন।
মামলা সূত্রে জানা গেছে, করোনায় আক্রান্ত হোসাইনের অবস্থা খারাপ হওয়া কুমিল্লা সদর হাসপাতালের করোনা ইউনিট থেকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল বা ঢাকায় আইসিইউ স্থানান্তরের নির্দেশনা দেয়া হয়। কিন্তু রোগীর স্বজন কোথাও আইসিইউ না পেয়ে রোববার রাত সাড়ে ৮টায় ফরটিস হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসেন। হাসপাতাল কর্তৃপক্ষ রোগীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি নিতে রাজি হয়নি। রোগীর স্বজন জোরপূর্বক চাপ প্রয়োগ করে। বাকবিতণ্ডার এক পর্যায়ে ৫-৬ জন মিলে চিকিৎসক তানভীরকে কিল ঘুষি দিতে থাকে। পরবর্তীতে লাঠি দিয়ে মারধর করা হয়।
এ বিষয়ে ডা. তানভীর আকবর সোমবার (২৬ জুলাই) রাতে জানান, জরুরি বিভাগে রোগীটি আসার পর চেকআপ করি। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সঙ্গে আসা স্বজনদের উন্নত চিকিৎসার জন্য হাই ফ্লু ন্যাসাল ক্যানুলা ও আইসিইউ সমৃদ্ধ হাসপাতালে যাওয়ার পরামর্শ দেয়া হয়। কিন্তু তারা হসপিটালে ভর্তির জন্য বারবার চাপ প্রয়োগ করে। এক পর্যায়ে আমার ওপর অতর্কিত হামলা করে তারা।
এ সময় আমাকে বাঁচাতে আসলে হাসপাতালের আরও কয়েকজন কর্মকর্তাকে মারধর করা হয়। এছাড়া হাসপাতালের সম্পদের ক্ষতি সাধন করে ও অক্সিজেন সিলিন্ডার নিয়ে সটকে পড়ে। এ ঘটনায় আমি রাতেই কোতয়ালী থানায় মামলা দায়ের করি। এ ঘটনার সাথে জড়িতদের সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।
কুমিল্লা বিএমএ সাধারণ সম্পাদক ডা. মো. আতাউর রহমান জসীম বলেন, করোনার অতি মহামারিতে কর্তব্যরত চিকিৎসকের উপর হামলার তীব্র নিন্দা এবং দায়ী ব্যক্তিদের শাস্তির দাবি জানাই। দ্রুত এ ঘটনার সঙ্গে জড়িত সকলকে গ্রেফতার করে কঠোর শাস্তি ব্যবস্থা না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।
এছাড়াও একাধিক চিকিৎসক বলেন, আমাদের ওপর অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায় না। কুমিল্লার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা ক্ষুব্ধ হবার আগেই এর সঠিক বিচার চাই। না হয় কর্মবিরতি দিয়ে আমরা মাঠে নেমে আন্দোলনে যাব।
কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন বলেন, ডা. তানভীর আকবরের সঙ্গে যে ঘটনাটি ঘটেছে এটি অত্যন্ত দুঃখজনক। আমরা এ হামলার সুষ্ঠু বিচার আশা করছি।
কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর বলেন, মামলা দায়ের পর রাতেই অভিযান চালিয়ে হামলার সঙ্গে জড়িত একজনকে আটক করি। সিসি ক্যামেরা ফুটেজ দেখে অন্যান্য আসামিদের গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।সংবাদ প্রকাশঃ  ২৭২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email