কুমিল্লার লাকসামে ৯ হাসপাতাল-ক্লিনিক বন্ধ, দাউদকান্দিতে ৪ টিকে জরিমানা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।      মোঃ  হুমায়ুন কবির মানিক , কুমিল্লা ।। ============
কুমিল্লায় স্বাস্থ্যবিভাগের অভিযানে লাকসাম উপজেলায় ৯টি স্বাস্থ্যসেবা প্রদানকারী বেসরকারি প্রতিষ্ঠানকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। অপরদিকে দাউদকান্দিতে ৪ টি প্রতিষ্ঠানকে নানান অনিয়মের দায়ে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার স্বাস্থ্য বিভাগের অভিযানে লাইসেন্স না থাকা এবং রেজিষ্ট্রেশনের হালনাগাদ তথ্য না থাকায় লাকসামের ৯ প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন লাকসাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নাদিয়া বিনতে আলম । তিনি জানান, এর আগে স্বাস্থ্যবিভাগের পরিচালিত অভিযানে এসব প্রতিষ্ঠানকে সতর্কতা জানানো হয়। কিন্তু তারা সেটা মানে নি। আমরা পর্যবেক্ষণে দেখেছি তারা লাইসেন্স প্রাপ্তির ক্ষেত্রে গড়িমসি কিংবা অবহেলা করেছেন। তাই ওই প্রতিষ্ঠানগুলোতে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধের নির্দেশ দেয়া হযেছে।
লাকসামে বন্ধ করে দেয়া প্রতিষ্ঠানগুলো হলো- ইজি হেলথ কেয়ার, মা মনি লাইফ কেয়ার হাসপাতাল, লাকসাম সেন্ট্রাল ল্যাব, আল কারীম ডায়াগনস্টিক, আল খিদমাহ হসপিটাল, আপস জেনারেল হাসপাতাল, হাজারী মেডিকেল সার্ভিসেস, লিট হেলথ কেয়ার এবং সিগমা হেলথ কেয়ার।
অপরদিকে দাউদকান্দিতে হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্টের অভিযানে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়েছে।
দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ বাজারে অভিযান চালিয়ে হাসপাতাল, ডায়াগনস্টিক ও ফার্মেসীকে অর্থদন্ড করেছে মোবাইল কোর্ট।
মঙ্গলবার দুপুরে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ তৌহিদ আল হাসান এবং দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান এ অভিযান পরিচালনা করেন।
অভিযানে ইলিয়টগঞ্জ বাজারে এ্যাপোলো হসপিটাল ৩০ হাজার, সেবা ডায়াগনস্টিক সেন্টার ৩০ হাজার, ফার্মেসী মোঃ মাইদুল আলম ২০ হাজার এবং অপর একটি ফার্মেসী নূরনবীকে ১০ হাজার মোট ৯০ হাজার টাকা অর্থদন্ড করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান।
দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ তৌহিদ আল হাসান বলেন, বৈধ কাগজপত্র বিহীন ও বিভিন্ন অনিয়মের কারনে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট জরিমানা আদায় করেন।
তিনি বলেন, অনুমোদনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে। বেসরকারী স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলায় এনে ঢেলে সাজাতেই এই শুদ্ধি অভিযান।
অভিযানে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ ইমাম মেহেদী হাসান খান, পরিসংখ্যানবিদ ( ভারপ্রাপ্ত) মোঃ আরিফুল ইসলাম সরকার, দাউদকান্দি মডেল থানার সাব-ইন্সপেক্টর মোঃ নাজমুল হোসেন উপস্থিত ছিলেন।
অপরদিকে গত রবিবার দাউদকান্দির গৌরীপুর বাজারে অভিযান চালিয়ে শাপলা হসপিটাল ১ লাখ টাকা, ডক্টরস ডায়াগনস্টিক সেন্টার ৫০ হাজার, গ্রীণ ল্যাব হসপিটাল ৫০ হাজার এবং নিউ মেডিনোভা হসপিটালকে ৫০ হাজার মোট আড়াই লাখ টাকা অর্থদন্ড করে মোবাইল কোর্ট। এতে নেতৃত্ব দেন দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান।সংবাদ প্রকাশঃ  ৩১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email