কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ৩৫ হাজারেরও অধিক শিশু পেয়েছে ভিটামিন এ ক্যাপসুল

সিটিভি নিউজ।।    মোঃ অপু খান চৌধুরী।।  সংবাদদাতা জানান ====
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সারা দেশের ন্যায় ৬ থেকে ৫৯ মাস বয়সি ৩৫ হাজার দুইশো নয় শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ও উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালনায় রোববার (১৮ জুন) সকালে এই ‘ভিটামিন-এ প্লাস’ ক্যাম্পেইন শুরু হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সোহেল রানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হাসনাত মো. মহিউদ্দিন মুবিন।
এসময়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ কাউছার হামিদ, কৃষি কর্মকর্তা মো. মাহবুবুল হাসান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ফারুক আহমেদ, মাধবপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. ফরিদ উদ্দিন, শিদলাই ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম, শশীদল ইউপি চেয়ারম্যান মো. আতিকুর রহমান রিয়াদ, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মাহবুবুর রহমান, উপজেলা ইউআরসি ইনস্ট্রাক্টর পারভীন সুলতানা ও এপিআই টেকনিশিয়ান আবুল কাশেম প্রমূখ উপস্থিত ছিলেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ভ্রাম্যমাণ টিকাকেন্দ্রে এই কর্মসূচির আওতায় ৬ থেকে ১১ মাস বয়সি ৩ হাজার ৮ শত ৭৯ শিশুকে নীল রঙের ক্যাপুসল খাওয়ানো হয়েছে। অপরদিকে ১২ থেকে ৫৯ মাস বয়সি প্রায় ৩১ হাজার ৩ শত ৩০ শিশুকে খাওয়ানো হয়েছে লাল রঙের ক্যাপসুল। এই কর্মসূচীতে লক্ষমাত্রার প্রায় শতভাগ অর্জিত হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘ভিটামিন-এ ক্যাপসুল’ খাওয়ানোর মাধ্যমে শিশুদের রাতকানা, অন্ধত্ব প্রতিরোধসহ বিভিন্ন রোগ থেকে বাঁচানো সম্ভব। তিনি আরও বলেন, ভিটামিন-এ দেহের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত করে। সব ধরনের শিশু মৃত্যু হার ২৪ ভাগ কমায়। হাম, ডায়রিয়া এবং নিউমোনিয়াজনিত মৃত্যুহার উল্লেখযোগ্য হারে কমে আসে।সংবাদ প্রকাশঃ ১৯০৬২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ