কুমিল্লায় ধীরেন্দ্রনাথ দত্তসহ বিশিষ্ট আইনজীবীদের নামফলক মুছে ফেলার অভিযোগ 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    নেকবর হোসেন    কুমিল্লা প্রতিনিধি  জানান ===
কুমিল্লায় ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্তসহ প্রখ্যাত বীর মুক্তিযোদ্ধা আইনজীবীদের নামফলক মুছে ফেলার অভিযোগ উঠেছে।
শনিবার (১৭ জুলাই) কুমিল্লা নগরীর পশ্চিম বাগিচাগাঁওয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, কুমিল্লার নেতারা এই অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা ইউনিটের আহ্বায়ক অ্যাডভোকেট মাসুদ সালাউদ্দিন লিখিত বক্তব্যে বলেন, ঐতিহ্যবাহী কুমিল্লা জেলা আইনজীবী সমিতির রয়েছে সুদীর্ঘ একশত পঞ্চাশ বছরের অধিক সময় কালের এক গৌরবোজ্জ্বল ইতিহাস। এই সুদীর্ঘ সময়ে এই বারে গৌরবদীপ্ত আলোকোজ্জ্বল সোনালী সন্তানেরা। তারা ভাষা আন্দোলনসহ মহান মুক্তিযুদ্ধে গৌরবোজ্জ্বল ভূমিকা রাখেন। আলোকিত ব্যক্তিত্বদেরকে ইতিহাসে স্থান করে দিয়ে আগামী প্রজন্মের কাছে পরিচিত করে তোলার জন্য ২০০৬-০৭ সালের নির্বাচিত জেলা আইনজীবী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক কুমিল্লা আইনজীবী সমিতির প্রবেশদ্বারে ইতিহাসখ্যাত, স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীব মুক্তিযোদ্ধা আইনজীবীদের দু’টি নামফলক সম্বলিত স্মৃতিস্তম্ভ স্থাপন করেন। কিন্তু দুঃখের বিষয় সম্প্রতি কুমিল্লা আইনজীবী সমিতির স্বাধীনতা বিরোধী চক্র তাদের নামফলক মুছে ফেলেছেন। এই ন্যাক্কারজনক কাজের জন্য তাদের পদত্যাগ করতে হবে। তিনি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ারও দাবি জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট গোলাম ফারুক, অ্যাডভোকেট ফয়সাল সুলতান, অ্যাডভোকেট সাইফুল ইসলাম ভূঁইয়া ও অ্যাডভোকেট শামীমা চৌধুরী প্রমুখ।

এদিকে, অভিযোগের বিষয়ে কুমিল্লা আইনজীবী সমিতির সভাপতি শরীফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা ইউনিটের অভিযোগ সঠিক নয়। বিশিষ্ট ব্যক্তিদের নামফলক এতোদিন আড়ালে পড়ে ছিলো। কার্যকরী কমিটির সিদ্ধান্ত মোতাবেক এই না ফলকটি সামনে এনে স্থাপন করা হবে।সংবাদ প্রকাশঃ  ১৭২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email