কুবিতে `Outcome Based Education Curriculum Development` শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সিটিভি নিউজ।।   প্রেস বিজ্ঞপ্তি====
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত বিশ্ববিদ্যালয়ের সকল ডিন ও বিভিন্ন বিভাগের PSAC কমিটির শিক্ষকদের নিয়ে `Outcome Based Education Curriculum Development` শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় কুবি ভার্চুয়াল ক্লাস রুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করেন আইকিউএসির সাবেক পরিচালক ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোঃ রশিদুল ইসলাম শেখ এবং অনুষ্ঠানটির কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মোঃ গোলাম মর্তুজা তালুকদার।
প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আজকের প্রশিক্ষণটি খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় অ্যাক্রিডিটেশন কাউন্সিলের অ্যাক্রিডিটেশান পাওয়ার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের সকল ডিগ্রি অ্যাক্রিডিটেশনের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ে Outcome Based Education Curriculum চালুর কোন বিকল্প নেই। আউটকাম বেসড নতুন কোন কনসেপ্ট নয়, হয়তো এটা আপনাদের কাছে নতুন কিন্তু শিক্ষার্থীদের শিক্ষার জন্য আউটকাম বেসড এডুকেশন খুবই গুরুত্বপূর্ণ। এই প্রশিক্ষণ কর্মশালায় স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণের মাধ্যমে কর্মশালার বিষয়গুলোর গুরুত্ব অনুধাবন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে আপনারা সচেষ্ট থাকবেন বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।।
আইকিউএসি এর সার্বিক তত্ত¡াবধানে প্রশিক্ষণ কর্মশালায় বিশ^বিদ্যালয়ের সকল ডিন ও প্রতি বিভাগ থেকে তিনজন করে মোট ৫৭ জন শিক্ষক অংশগ্রহণ করে।
মোহাম্মদ এমদাদুল হক
জনসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব)
কুমিল্লা বিশ্ববিদ্যালয়।সংবাদ প্রকাশঃ  ২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ