কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

সিটিভি নিউজ।।    কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ রবিবার (১০ জানুয়ারি) সকাল ১০.৪০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান মাননীয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি, প্রক্টরসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এরপর পুষ্পার্ঘ্য অর্পণ করেন কুবি শিক্ষক সমিতি, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এর আগে সকাল ১০.৩০ টায় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে এসে শেষ হয়।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে বঙ্গবন্ধ’ুর প্রতিকৃতির পাদদেশে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় মাননীয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছিল ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর। কিন্তু প্রকৃত অর্থে স্বাধীনতাটি ছিল অসম্পূর্ণ। সেই স্বাধীনতাটিই পরিপূর্ণ হয়েছিল আজকের এই দিনে অর্থাৎ ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে। সে জন্যই আমাদের নিকট এই দিনটি খুবই গুরুত্বপূর্ণ। তিনি আরও বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী। আমাদের প্রাণ প্রিয় নেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কর্মী হিসেবে আমি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ ও লালন করি। বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরন করে যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবাইকে আহবান জানান মাননীয় উপাচার্য।
মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমান বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তনের পরে রেইসকোর্স ময়দানে প্রায় ২০ মিনিট বক্তৃতা দিয়েছেন। সেই বক্তৃতা শোনার জন্য আপনাদের প্রতি আহবান জানাচ্ছি। বঙ্গবন্ধু তাঁর বক্তৃতায় বাঙালি জাতি, স্বাধীনতার পূর্বে স্বাধীনতা যুদ্ধে যাঁরা সংগ্রাম করেছেন তাঁদের প্রতি সালাম জানিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আনন্দে আত্মহারা লাখো জনতা এই দিনটিতে বিমানবন্দর থেকে রেইসকোর্স ময়দানে পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানিয়েছিল। তিনি আরও বলেন, এ দেশের মানুষের প্রতি বিশ্বাস, ভালবাসা এবং তাঁর নেতৃতের¡ কারণে এই বাংলাদেশ স্বাধীন হয়েছে।
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচীতে অংশগ্রহণ করার জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে মাননীয় উপাচার্যের অনুমতি নিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।    সংবাদ প্রকাশঃ  ১০২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ