কাঁচপুরে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর এলাকায় বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা। এতে সড়কের দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। আটকা পড়েছে পণ্যবাহী পরিবহন, অ্যাম্বুলেন্সসহ ব্যক্তিগত গাড়ি। সিনহা অ্যাপারেলস লিমিটেডের শ্রমিকরা তিন মাসের বেতনের দাবিতে বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ১০টার পর থেকে মহসড়কে নামে। এর আগে তারা কারখানার ভেতরে মালিকপক্ষের সঙ্গে আলোচনার চেষ্টা করে।
শ্রমিকরা জানান, এর আগেও তারা বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করেছেন। পুলিশের পক্ষ থেকে মালিকপক্ষের সঙ্গে কথা বলে বেতন পরিশোধের আশ্বাস দেয়া হয়। পরে এ আশ্বাসের কোনো সমাধান হয় না। তাদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে। বেতন না পাওয়ায় বাড়িভাড়া, দোকানের বাকি, সংসার খরচসহ বিভিন্ন খরচ মেটাতে হিমশিম খেতে হচ্ছে তাদের। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে বলে জানান শ্রমিকরা।
খবর পেয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) মো. বিল্লাল হোসেন ও সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হন।
কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, অধিকাংশ শ্রমিক মহাসড়কে নেমে এসেছে। তারা রাস্তায় বৈদ্যুতিক খুঁটি ফেলে সড়ক আটকে দেয়। পুলিশ চেষ্টা করছে মালিকপক্ষের সঙ্গে কথা বলে তাদের সরিয়ে দিতে।

সংবাদ প্রকাশঃ  ০৮২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ