কসবার ৮টি ইউপি নির্বাচন: বিনাউটির নৌকার টিকেট এবার কার হাতে?

সিটিভি নিউজ।।    শান্তনু হাসান খান (বিশেষ প্রতিনিধি) ======
ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের কসবা-আখাউড়ায় মোট ১৫টি ইউনিয়নের মধ্যে এবার ৮টি ইউনিয়নের নির্বাচনের তফসিল আসবে ডিসেম্বরে। আর আখাউড়ার ৫টি ইউনিয়ন নির্বাচন ২৩ ডিসেম্বর। মনিনন্দন, গোপীনাথপুর, মোগরা, আখাউড়া সদর উত্তর, সদর দক্ষিণ ইউপি নির্বাচনে প্রায় ডজনখানিক প্রার্থী এখন এলাকার মাননীয় সাংসদ, সরকারের আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হকের কাছে ধর্না দিচ্ছেন নৌকার টিকিটের জন্য। কিন্তু মন্ত্রীর সাফ কথা একটাই- তৃণমূলে যার যার গ্রহণযোগ্যতা আছে তাকেই জননেত্রী শেখ হাসিনা নৌকার টিকেট দেবেন। আগামীতে যাতে বিদ্রোহী প্রার্থীর আগমন না ঘটে, সে সুবাদে কারো জন্য এককভাবে কাউকো সার্টিফাই করা যাবে না। তবে একজন ইনশাল্লাহ নৌকার প্রার্থী হবেন। এ বিশ্বাসটুকু রাখতে হবে। যাতে কোন প্রকার সহিংসতা না ঘটে সেদিকে প্রতিটি আওয়ামীলীগের নেতা-কর্মীদের প্রতি অনুরোধ থাকবে। তাছাড়াও ২০১৬ তে যারা নৌকার প্রতীক নিয়ে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন, তাদের বিষয় পজেটিভ। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করার জন্য তাদেরকে অগ্রাধিকার দেয়া হতে পারে।
এদিকে কসবার কুটি ও খাড়েরা ইউপি নির্বাচন চলতি বছরে আর হচ্ছে না। তবে আলোচিত বিনাউটি ইউপির বর্তমান চেয়ারম্যান এডভোকেট ইকবাল হাসান এবারও নির্বাচনে মাঠে থাকছেন। তার পাশাপাশি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল হামিদ সরকার তিনি প্রার্থীতা চাইবেন। তার পাশাপাশি থাকতে চাইছেন সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল আলম, নাজমূল আলম বেদন, নজরুল ইসলাম ও তাসমিমূল রেজা দিপু। তবে জনগণ এবার পরিবর্তন চাইছেন। আর সেই পরিবর্তনের জন্য আবদুল হামিদ সরকারকে পছন্দের তালিকায় রেখেছেন। ওভার কনফিডেন্ট হয়ে এবার হামিদ নির্বাচনের মাঠে থাকতে চাচ্ছেন।
আবদুল হামিদ সরকার বিনাউটির ৯নং ওয়ার্ডের ভোটার। বেড়ে উঠেছেন এ জনপদেই। স্থানীয় মাদ্রাসায় শিক্ষায় শিক্ষিত। পরিবর্তী সময় চারগাছ এন আই ভূঞা ডিগ্রি কলেজ কলেজ থেকে গ্র্যাজুয়েশন করেন। কিছুদিন ল’তেও পড়াশোনা করেছেন। ছাত্র অবস্থায় বাংলাদেশ ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন। উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৬-৯৮ তে সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। পরে কসবা উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক নির্বাচিত হন। এরপর তাকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। ২০১৩ তে কসবা উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদন নির্বাচিত হন। ২০১৭ থেকে আজ অবধি বিনাউটির সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করছেন। এর আগে মাননীয় সাংসদ এডভোকেট আনিসুল হকের পৃষ্ঠপোষকতায় টানা চার বছর স্থানীয় আওয়ামীলীগকে সুসংগঠিত করতে সহায়তা করেন। তিনি বলেন, আমার অতীতের পলিটিক্যাল ক্যারিয়ার আর এলাকার মানুষের গ্রহণযোগ্যতার বিষয়টি বিবেচনা করলে আমার নেত্রী- জননেত্রী শেখ হাসিনা ইনশাল্লাহ আমাকে দলীয়ভাবে নমিনেটেড করবেন বলে আমার দৃঢ় বিশ্বাস। আর সে বিশ্বাসের উপর ভর করে আগামী নির্বাচনের জন্য পরিবেশ সুন্দর করে রাখার চেষ্টা করছি। দলীয়ভাবে নমিনেটেড হতে পারলে যে কোন প্রার্থীকে ডিঙ্গিয়ে বিপুল ভোটে জয়ী হতে পারবো ইনশাল্লাহ। তিনি বলেন, আমার প্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব সরকারের আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক এবারও আমাকে দলীয়ভাবে নমিনিয়েশন দিতে সাহায্য করবেন বলে আমার বিশ্বাস। আর নির্বাচিত হলে এ ইউনিয়নকে অত্যাধুনিক ও ডিজিটাইলাইজড ইউনিয়ন হিসেবে জনগণকে উপহার দেয়ার চেষ্টা করবো।
তিনি আরো বলেন, নির্বাচিত হওয়ার পরে উন্নয়নের সকল কাজগুলো সমাধা করার চেষ্টা চালিয়ে যাবো। আমার বিনাউটি ইউনিয়ন যেহেতু সীমান্তবর্তী- সে কারণে অনেক খবর মিডিয়াতে ভাইরাল হয়। সীমান্তে চোরাচালান কিংবা গরু চুরিরমত ঘটনা আগে ছিল এখন আর নেই। স্থানীয় প্রশাসন ও বিজিবি’র সহায়তায় চোরাচালান প্রতিরোধ করা সম্ভব হবে আগামীতে। তবে মাদকের বিরুদ্ধে আমি জিরো টলারেন্সে থাকবো।
৪৬ বছরের আবদুল হামিদ সরকার-সারা জীবন বঙ্গবন্ধুর আদর্শ লালন করেছেন। তার প্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব এ অঞ্চলের বীর মুক্তিযোদ্ধা মরহুম সিরাজুল হক বাচ্চু মিয়া। তাঁর আমল থেকেই এ অঞ্চলে আওয়ামীলীগের গোড়াপত্তন। মাঝখানে বিএনপি-জাতীয়পার্টি এলাকাটির আধিপত্য বিস্তার করেছিল। আর বর্তমানে আমাদের সাংসদ এডভোকেট আনিসুল হক ঘুরে দাড়াতে সাহায্য করেছেন।
এবার ওভার কনফিডেন্ট আছে- মাননীয় মন্ত্রীর পৃষ্ঠপোষকতায় জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকার টিকেট দিবেন। হামিদ বলেন, নির্বাচিত হলে বিনাউটিকে ঢেলে সাজাবো। আর সেটা হবে আমার মাননীয় এমপি’র দিক নির্দেশনায়। তিনি বলেন, নির্বাচিত হলে জননেত্রী শেখ হাসিনার এবারের প্রতিপাদ্য- “আমার গ্রাম-আমার শহর” এ প্রতিপাদ্যকে বাস্তবায়িত করতে আমি ব্যক্তিগতভাবে দৃঢ় প্রতিজ্ঞ।

সংবাদ প্রকাশঃ  ১৫-১১-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ