এ সরকার গুম-খুনের মাধ্যমে ক্ষমতায় টিকে আছে : ইশরাক হোসেন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বিএনপি নেতা প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহু দলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা। তিনি বাকশাল বাতিল করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। বাংলাদেশে অবাধ সাংবাদিক চর্চাকে তিনি উন্মুক্ত করে দিয়েছিলেন গণমাধ্যমকে উন্মুক্ত করে দেওয়ার মাধ্যমে।
বুধবার (১ জুন) বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার মাহমুদপুর এলাকায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া, আলোচনা সভা ও রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, আজ আমরা যে আধুনিক বাংলাদেশ নিয়ে গর্ব করি। শহীদ রাষ্ট্রপতি অল্প সময় ক্ষমতায় ছিলেন। এ অল্প সময়ে তিনি অসাধারণ কাজ করেছেন। আমাদের রেমিট্যান্সখাতে বিভিন্ন দেশে জনশক্তি রপ্তানির প্রবর্তক ছিলেন শহীদ জিয়াউর রহমান।
তিনি বলেন, আমাদের তৃতীয় বৃহত্তম বৈদেশিক মুদ্রা অর্জনের রাস্তা গার্মেন্টস শিল্প। আপনারা জানেন এখাতে ৬০ লক্ষ্যের ওপরে মানুষ কর্মরত। এই গার্মেন্টস শিল্পকে বিকশিত করতে জিয়াউর রহমান বিভিন্ন ব্যবসায়ী ও শিল্পপতিদের কোরিয়া পাঠান। সেখানে ট্রেনিং শেষে তাদের প্রণোদনা ও লোন দেওয়া হয়। সে গার্মেন্টস শিল্প আজ গর্ব হয়ে দাঁড়িয়েছে। কৃষিখাতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান খাল কাটা কর্মসূচির মাধ্যমে বর্ষা মৌসুমে বন্যা পরিস্থিতির উন্নতি ঘটিয়েছিলেন পাশাপাশি শুষ্ক মৌসুমে সে পানি জমিয়ে সেচ দেওয়ার ব্যবস্থা করেছিলেন।
ইশরাক হোসেন বরেন, এই জালিম সরকার আজ জিয়াউর রহমানের কবর স্থানান্তরের মত মন্তব্য করে। এটি আমাদের ব্যথিত করে। শহীদ জিয়া একমাত্র রাষ্ট্রপতি যিনি বর্ডারের ভেতরে, বাংকারের ভেতরে থেকে যুদ্ধ করেছেন। বাকিরা বর্ডারের ওপারে কৌশলগত কারণে অবস্থা নিয়েছিলেন। সেই জিয়াউর রহমানের খেতাব কেড়ে নেওয়ার মত ধৃষ্টতা দেখায় যারা মুক্তিযুদ্ধের সময় মাঠেই ছিল না। বর্তমান সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা তিন তিনটি নির্বাচন বিনা ভোটে রাষ্ট্রযন্ত্রকে কুক্ষিগত করে ভোট কারচুপি করে ক্ষমতায় আছে। আমরা যারা রাজনীতি করি তা ক্ষমতার জন্য নয়।
তিনি বলেন, এ দেশের জনপ্রিয় নেতা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বার বার বলেছেন আমরা ভেটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য লড়াই করছি। এ রাষ্ট্রের মালিক জনগণ। এ রাষ্ট্রের সব নাগরিক সমান মর্যাদা ও বিচার পাবে। তবে আজ একমাত্র সরকার দল এবং তার লেজুড়বৃত্তি করে আসছে তারাই বাংলাদেশের মালিক হয়ে গেছে। আর আমরা তৃতীয় শ্রেণীর নাগরিক। সে দিন আর নেই, বাংলাদেশে আজ গণজাগরণ সৃষ্টি হয়েছে। এ সরকার গুম, খুনের মাধ্যমে ক্ষমতায় টিকে আছে। আজ বিশ্ব পরিমন্ডলে তাদের মুখোশ উন্মোচিত হয়েছে। আপনারা জানেন এর সঙ্গে জড়িত থাকার অপরাধে দেশের সাতজন শীর্ষ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এটা বাংলাদেশের জন্য ও মুক্তিযুদ্ধের জন্য কলঙ্কজনক।
অনুষ্ঠানে ফতুল্লা থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

সংবাদ প্রকাশঃ  ০২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ