এবার নারায়ণগঞ্জে রডের বদলে বাঁশ!

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে সড়ক ও ড্রেন নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। ড্রেনের ঢালাই কাজে রডের বদলে বাঁশ ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। তবে স্থানীয় মেম্বার বলছেন স্থানীয় এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে টেন্ডার বর্হিভূত অতিরিক্ত কাজ করার সময়ে সেখানে ড্রেনের উপরে ঢালাইয়ের নিচে বাঁশের মাচা ব্যবহার করেছেন। তাদের টেন্ডারের সিডিউলেও কোথাও রড ব্যবহারের কথা উল্লেখ ছিলনা।
সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে এক ব্যক্তি দুটি ছবি আপলোড করে লিখেছেন, কুতুবপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড ইউপি সদস্য জামান মিয়ার উন্নয়ন ফাঁস, রডের বদলে বাঁশ। তার দাবী তিনি এলাকাবাসীর উপকার করেছেন নিজের পকেটের টাকায়, তবে রডের বদলে বাঁশ দিয়ে কেমন উপকার করলেন এই ইউপি সদস্য তার কোন সঠিক উত্তর দিতে পারেননি তিনি। নারায়ণগঞ্জ সদর উপজেলার দেলপাড়া খালপাড় এলাকায় একটি ড্রেন নির্মাণের কাজে তিনি এমন কাজ করেন।
এদিকে কুতুবপুরে সড়ক ও ড্রেন নির্মাণকাজে রডের বদলে বাঁশ ব্যবহার করা হয়েছে এমন অভিযোগ তুলে একাধিক ব্যক্তি সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে পোষ্ট দিয়েছেন। যা নিয়ে সর্বত্র উঠেছে বিরূপ সমালোচনার ঝড়।
কুতুববপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড ইউপি সদস্য জামান মিয়ার মুঠোফোনে জানান, রাস্তাটি খালপাড় থেকে আউয়াল সাহেবের স মিল পর্যন্ত করার জন্য টেন্ডার হয়েছিল যা দৈর্ঘ্যে সাড়ে ৫০০ ফুটের মতো। রাস্তাটি একটি ৬ ফুটের সরু রাস্তা। রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ সিসি ঢালাই হওয়ার কথা। তবে স্থানীয় এলাকাবাসী নির্মাণ কাজের সময়ে আশেপাশের গলিসহ আরো বেশ কিছু সড়ক নির্মাণ করে দেওয়ার দাবি জানায়। সিসি ঢালাইকাজে রড ব্যবহারের কথা উল্লেখ ছিলনা। কিন্তু আমি সড়কটি যাতে মজবুত হয় সেজন্য নিজ উদ্যোগে রড কিনে দিয়েছি। সাড়ে ৫০০ ফুটের মতো সড়ক টেন্ডার হলেও আমি নিজ উদ্যোগে নিজস্ব খরচে আশেপাশের গলির সড়কসহ আরো প্রায় সাড়ে ৩শ ফুটের মতো ঢালাই করে দিয়েছি। এলাকাবাসীর চাহিদার প্রেক্ষিতেই ড্রেনের উপরে মাচা রেখে সড়কটি ড্রেনসহ একেবারে ঢালাই দেওয়া হয়েছে। অথচ এটাকে অনিয়ম ও দুর্নীতি বলে অপপ্রচার চালানো হচ্ছে বলে তিনি দাবি করেন।

সংবাদ প্রকাশঃ  ০২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ