ইসলাম প্রচারে বঙ্গবন্ধুর অবদান ইতিহাসে চিরদিন লেখা থাকবে ..ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি

কুমিল্লার মুরাদনগরে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ¦ ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি।
মুরাদনগরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন

সিটিভি নিউজ।।     ফয়জুল ইসলাম ফয়সাল, মুরাদনগর থেকে  সংবাদদাতা জানান ==
এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ¦ ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন দেশে ইসলামের প্রকৃত পরিচর্যাকারী। পাকিস্তান আমলে হজ¦ যাত্রীদের জন্য কোনো সরকারি অনুদানের ব্যবস্থা ছিল না। বঙ্গবন্ধুই স্বাধীনতা-উত্তর বাংলাদেশে প্রথম হজযাত্রীদের জন্য সরকারি তহবিল থেকে অনুদানের ব্যবস্থা করেন এবং হজ¦ ভ্রমণ কর বাতিল করেন। ইসলামের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর অবদানের কথা ইতিহাসে চিরদিন লেখা থাকবে। বঙ্গবন্ধুর সাড়ে তিন বছর এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকারের শাসনামলে ইসলামের খেদমতে যে উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়া হয়েছে, পৃথিবীতে বিরল হয়ে থাকবে।
আলহাজ¦ ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি রোববার বিকেলে কুমিল্লার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের ভূবনঘর এলাকায় উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে এসব কথা বলেন। পরে দোয়া পরিচালনা করেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবুবকর মোহাম্মদ হোসাইন।
এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল কালাম আজাদ তমাল, উপজেলা কৃষি কর্মকর্তা মাইনউদ্দিন আহম্মেদ সোহাগ, থানার ওসি সাদেকুর রহমান, জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের সদস্য আরিফুল ইসলাম শাহেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক সোহরাব হোসেন বেলাল, উপজেলা ছাত্রলীগের সভাপতি সফিকুল ইসলাম তুহিন প্রমুখ।
উক্ত মসজিদে নারী ও পুরুষের জন্য অজু ও নামাজের পৃথক কক্ষ, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, হেফজখানা, গণশিক্ষা কেন্দ্র, গবেষণা কেন্দ্র, পাঠাগার, মৃতদেহ গোসলের ব্যবস্থা, জানাজার ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন, অটিজম কর্নার ও ই-কর্নার থাকবে। এ ছাড়া ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা রাখা হবে। আর বিশেষ সুবিধা হিসেবে থাকবে বিদেশি পর্যটকদের জন্য আবাসনের ব্যবস্থা। মসজিদে একসঙ্গে ১ হাজার ২০০ মানুষ জামাতে নামাজ আদায় করতে পারবেন।

সংবাদ প্রকাশঃ  ৩০২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ