আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার ২৬৪ পরিবার জামালপুরের মেলান্দহে পেল পাকা ঘর

সিটিভি নিউজ।।      কামরুজ্জামান কানু   সংবাদদাতা জানান ==  # ‘আশ্রয়নের অধিকার-শেখ হাসিনার উপহার’ এ শ্লোগান নিয়ে আশ্রয়ন প্রকল্প-২ এবং দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে জামালপুরের মেলান্দহে ২৬৪ টি অসহায় ও দূস্হ পরিবার পেলেন ২৬৪ টি ঘড়।  ২৩–জানুয়ারী শনিবার সকাল ১০-টায় নির্বাচিত উপকার ভোগীদের মাঝে পাকা ঘড় ও  ২ শতাংশ  জমী হস্তান্তর করাহয়েছে। মেলান্দহ মির্জা আজম আধুনিক অডিটরিয়ামে এক অনুষ্টানে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন আজ শনিবার সকাল ১০-টার পর পরই স্থানীয় ভাবে তাদেরকে ওই ঘর বুঝিয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার তামিম আল ইয়ামিন। উপজেলা নির্বাহী অফিসার  তামিম আল ইয়ামিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইংজিনিয়ার কামরুজ্জামান চেয়ারম্যান উপজেলা পরিষদ। মো: সিরাজুল ইসলাম সহকারী কমিশনার (ভূমী) মেলান্দহ , আরোও উপস্হিত ছিলেন মোহাম্মদ আলী জিন্নাহ সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ মেলান্দহ উপজেলা শাখা, এসি ল্যান্ড :জিন্নাহ সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ মেলান্দহ উপজেলা শাখা, এম এম মইনুল হক অফিসার ইনচার্জ মেলান্দহ থানা,আব্দুর রাজ্জাক পি আই ও, সকল চেয়ারম্যান, সকল রাজনীতি নেতৃবৃন্দ সুফল ভোগী প্রমুখ।

 গ্রামের ভিক্ষুক উপকারভোগিরা বলেন , কোন জমি জমা না থাকায় স্বামী মৃত্যুর পরে সন্তান নিয়ে রাস্তার পাশে, বিভিন্ন মানুষের বাড়িতে থাকতাম। আজ এ জায়গায়, কাল অন্য জায়গায় এ ভাবে দিন কাটাতেহতো। সারা দিন কাজের মধ্যে সময় পার করলেও একটি ঘরের স্বপ্ন দেখে রাত কাটাতাম। শেখ হাসিনার উপহার ঘর আমার স্বপ্ন পূরন করেছে।
উপকারভোগীরা কোনদিন স্বপ্নেও ভাবিনি পাকা ঘর তৈরী করতে পারব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে যে ঘর দিল এতে আমরা খুব খুশি। বৃষ্টি আসলে এখন আর চালের পলিথিন ঠিক করতে হবে না। না ঘুমিয়ে পরিবারের সবাই এক জায়গায় বসে থাকতে হবে না। বিনামূল্যে দুই শতক জমিসহ পাকা ঘর পেয়ে এলাকার ভূমিহীনরা আনন্দে আত্মহারা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগ জাতির মাঝে স্বরণীয় হয়ে থাকবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা  বলেন, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ন প্রকল্প-২ এবং দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে প্রথম পর্যায়ে ২৬৪ টি ঘড়। প্রত্যেকটি ঘড়ে সহজ শর্তে বিদ্যুৎ সংযোগ ও টিউবওয়েল স্থাপন করা হচ্ছে। প্রধানমন্ত্রী উদ্বোধনের পরই সকলের  উপস্থিতিতে নির্বাচিত ভূমিহীনদের মাঝে জমির দলিল ও ঘড় হস্তান্তর করা হবে।সংবাদ প্রকাশঃ  ২৩২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ