আ”লীগের সম্মেলন স্থলের বাইরে সংঘর্ষ-ককটেল বিস্ফোরণ, আহত ১০

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।   নেকবর হোসেন   কুমিল্লা প্রতিনিধি  জানান ======
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলন চলাকালে আয়োজনস্থল টাউনহল ময়দানের বাইরে দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসময় গুলির শব্দও শোনা যায়। এই ঘটনায়  প্রথম আলোর ফটো সাংবাদিক এম সাদেক  রাবার বুলেটবিদ্ধ হয়েছেন, আহত হয়েছেন ১০ জন।
আজ শনিবার বেলা সোয়া ১১টার দিকে এই সংঘর্ষ বাঁধে। তবে কিছুক্ষণ পরই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার সময় সম্মেলনে উদ্বোধকের বক্তব্য রাখছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সংঘর্ষে জড়ানো একটি পক্ষ সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী এবং আরেকটি পক্ষ সংরক্ষিত আসনের সংসদ সদস্য মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমার অনুসারী বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সোয়া ১১টার দিকে সম্মেলনে যোগ দিতে টাউনহলের সামনে আসেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা। তিনি নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে টাহনহলের গেট দিয়ে ভেতরে প্রবেশের চেষ্টা করেন। তখন এমপি সীমাসহ আটজনকে ভেতরে প্রবেশ করতে বলা হয়। এ নিয়ে ওই গেটে বিপত্তি বাঁধে। সীমার অনুসারীরা কিছু সময় গেটে বিক্ষোভ করে ফিরে যাওয়ার সময় সেখানে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে।
পরে এমপি বাহার ও সীমার অনুসারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও বোতল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় হেমলেট পরা কয়েকজন যুবক দৈনিক সমকালের ফটোসাংবাদিক এন কে রিপনের ক্যামেরা ছিনিয়ে নেন। রাবার বুলেটবিদ্ধ হন প্রথম আলোর ফটোসাংবাদিক এম সাদেক। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
ঘটনাটির বিষয়ে এমপি আঞ্জুম সুলতানা সীমা অভিযোগ করেন, তিনি শুক্রবার রাতেও দলের একাধিক কেন্দ্রীয় নেতার সঙ্গে কথা বলেছেন। নেতারা যেভাবে পরামর্শ দিয়েছেন সেভাবে শান্তিপূর্ণভাবে মিছিল করে তিনি সম্মেলনে যেতে চেয়েছিলেন। কিন্তু গেটে মাত্র আটজনকে ঢুকতে বলায় ফিরে গেছেন।
সীমা বলেন, আমি মিছিলের সামনে ছিলাম, পেছন থেকে প্রথমে ককটেল চার্জ করা হয়েছে। সব তো পুলিশ দেখেছে। তারা জানার কথা আমাদের ওপর কারা ককটেল মেরেছে।
কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ হানিফ সরকার বলেন, আওয়ামী লীগের উভয় পক্ষের কর্মীরা কিছু ককটেল চার্জ করেছে, আমরা পরিস্থিতি শান্ত করেছি, বড় ধরনের কিছু ঘটেনি।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। প্রধান বক্তা ছিলেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। বিশেষ বক্তা ছিলেন সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুর সবুর।
সম্মেলনে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার। স্বাগত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত।সংবাদ প্রকাশঃ  ০৫-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email