আজ দেবীদ্বারে ১৫ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে; অবাধ ও সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহনে প্রস্তুত প্রশাসন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

 নৌকা’কে হারাতে আ’লীগের একটি প্রভাবশালী গ্রুপের বাহিরেও বিএনপি- জামাত একাট্টা;
নৌকার সাথে বিদ্রোহী প্রার্থীদের হাড্ডা হাড্ডি লড়াই হবে
সিটিভি নিউজ।।         এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান ====
আজ সোমবার (৭ ফ্রেবুয়ারী) দেবীদ্বার উপজেলার ১৫ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে সপ্তম ধাপে আজ (৭ ফেব্রুয়ারী) কুমিল্লার দেবীদ্বারে নির্বাচনে বিপুল উৎসাহ- উদ্দীপনায় এবং কিছু কিছু ভোট কেন্দ্রে ভোটারদের মধ্যে ভয় ও আতঙ্কের মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৫ ইউনিয়নের মধ্যে বরকামতা ও গুনাইঘর (দঃ) ইউনিয়নসহ ২টিতে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হবে।
নির্বাচনী পরিবেশ সুষ্ঠ রাখতে প্রশাসন সর্বোচ্চ প্রস্তুত বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিক -উন-নবী তালুকদার। তিনি জানান নির্বাচন সুষ্ট রাখতে দু’জন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট, ৫ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এবং ২০ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ আইন শৃংখলা নিয়ন্ত্রনে পর্যাপ্ত ফোর্স মোতায়েন থাকবে। নির্বাচনে কোন ধরনের কম্প্রোমাইজ চলবেনা। নিজেদের মধ্যেও যদি কারোর সম্পর্কে অভিযোগ থাকে সে ব্যপারেও আমরা আপোষহীন।
দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান জানান, নির্বাচন সুষ্ঠ রাখতে আইনশৃংখলা বাহিনী সর্বদা সতর্কাবস্থায় মোতায়েন রাখা হয়েছে। নির্বাচনী পরিবেশ সুষ্ঠ ও অবাধ রাখতে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ ১ হাজার ১০৮ জন পুলিশ, ৫ প্লাটুন বিজিবি, ২ হাজার ৪৪৮ জন আনসারসহ প্রায় ৩ হাজার ৬৫৬ জন আইনশৃংখলা বাহিনীর সদস্য এবং অতিরিক্ত টহলে র‌্যাবের একাধিক টিমও থাকবে। তবে ঝুঁকিতে থাকা বেশ কিছু ভোটকেন্দ্রের প্রতিও আমাদের সতর্কতামূলক নজরধারী থাকবে।
অপরদিকে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন জানান, নির্বাচন সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। উপজেলার ১৫টি ইউনিয়নে ৫জন রিটানিং অফিসারের দায়িত্বে ১৪৪টি ভোট কেন্দ্রের জন্য ১৪৪ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৮৪৮টি বুথ নিয়ন্ত্রনে ৮৪৮জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১ হাজার ৬৯৬জন পুলিং এজেন্ট নিয়োগ করা হয়েছে।
উপজেলার ১৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদের মধ্যে নৌকা প্রতীকে ১৫জন, লাঙ্গল প্রতীকে ৫জন, হাত পাখা প্রতীকে ১২জন, জাকের পার্টির ১জন এবং স্বতন্ত্রপদে ৭০জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্রতিটা ইউনিয়নে নৌকা প্রতীকে মনোনয়ন বঞ্চিত একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছেন। এসব ইউনিয়নে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সহ-সভাপতি, সাধারন সম্পাদকসহ বিভিন্ন পদের অন্তত: অর্ধশতাধিক প্রার্থী রয়েছেন। তাদের সেল্টারে রয়েছেন আ’লীগ ও বিএনপি’র শীর্ষ একাধিক নেতা। এছাড়াও প্রতিদ্বন্দ্বী ১০৩জন চেয়ারম্যান প্রার্থীর সাথে সংরক্ষিত মহিলা আসনে- ১৪৫জন এবং সাধারণ সদস্য পদে- ৫৫৮জনসহ মোট ৮০৬ জন প্রার্থীর মধ্যে ৭নং এলাহাবাদ ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে নাছিমা বেগম বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

সংবাদ প্রকাশঃ  ০৬-০২-২০২২ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email