অসহায় বিধবার একমাত্র সম্বল বসত বাড়ীটি পুড়িয়ে দিল দূর্বৃত্তরা

সিটিভি নিউজ।।     মানিক ঘোষ নিজস্ব প্রতিনিধি ॥ ==========
বাবার বাড়ি বোঝা হয়ে ছিল অসহায় বিধবা উন্নতি বিশ^াস। স্বামীর ভিটা বাড়ি ও নিজের গহনা বিক্রয় করে ৪ শতক জমিও ক্রয় করেন সে। গ্রামের মানুষের বাড়ি বাড়ি যেয়ে বাস খুটি ও ঘরের টিন কেনা টাকাও পরের কাছে চেয়ে জোগাড় করেন অসহায় উন্নতি বিশ^াস। গতকাল সোমবার নতুন ঘরে উঠবেন সেই আশাই ছিলেন তিনি। কিন্তু তার সে স্বপ্ন ধুলিৎত হয়ে গেল দূর্বৃত্তের দেওয়া আগুনে। রোববার ভোররাত আনুমানিক ২টার দিকে কে বা কাহারা অসহায় উন্নতি বিশ^াসের নতুন ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে তার ঘরে থাকা খাট ও দরজাসহ আসবার পত্র পুড়ে ছাই হয়ে যায়। রোববার ভোর রাতে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ২নং জামাল ইউনিয়নের কাবিলপুরে এঘটনা ঘটে।
অসহায় উন্নতি বিশ^াস জানান, এক ছেলে এক মেয়ে তার। মেয়ে মনিতা বিশ^াসের বিয়ে হয়েছে ১২ বছর আগে। আর এক মাত্র ছেলে হোটেল শ্রমিকের কাজ করে কোন রকম চলে মা-ছেলের সংসার। ঘরে আগুন ধরিয়ে দেওয়ার বিষয়ে তিনি বলেন, আসাদ কেরানির কাছ থেকে জমির কেনার পর থেকে পাশের বাড়ির সুধান্ন বিশ^াসের সাথে তার প্রায় ঝগড়া বিবাদ লেগে থাকতো। এতে ক্ষিপ্ত হয়ে সে আমার নতুন ঘরে আগুন ধরিয়ে দিতে পারেন বলে মনে করেন।
তবে নতুন ঘরে আগুন ধরিয়ে দেওয়ার বিষয়ে জানতে চাহিলে সুধান্ন বিশ^াস বলেন, এবিষয়ে আমি কিছু জানিনা বা এধরণের কাজ আমরা করতে পারিনা। রাত অনুমানিক ২টা-আড়াইটা দিকে গ্রামের উজ্জল মোল্ল্যা নামের একটি ছেলে প্রথমে আমাকে ডাকে। পরে ঘুম ভেঙ্গে দেখি পাশের ঘরে আগুন জ¦লছে।
ঐ ওয়ার্ডের মেম্বর আতাউর রহমান বলেন, অসহায় উন্নতি বিশ^াস কাবিলপুর, খানজাপুর ও খালকুলা এই তিন গ্রামের মানুষের বাড়ি বাড়ি যেয়ে বাস খুটি ও টাকা চেয়ে খুব কষ্ট করে ঘরটি করেছেন। তিনি আরো বলেন, স্বামীর ভিটা বাড়ি ও গয়নাগাটি বিক্রয় করে খুব কষ্ট করে ৫ শতক জমি ক্রয় করেন উন্নতি বিশ^াস। এর মধ্যে পথের জন্য ১ শতক জমি পাশের বাড়ি সুধান্ন বিশ^াকে দিয়ে দেয়। তারপরেও গত কয়েক দিন ধরে দুই পরিবারের মধ্যে ঝগড়া-বিবাদ লেগেই ছিল। একপর্য়ায়ে গত রোববারে সুধান্ন বিশ^াসে স্ত্রী উন্নতি বিশ^াকে মার-ধর করার উদ্যোশে চড়াও হন। এরপর ২টার দিকে দেখতে পান তার নতুন তৈরী করা ঘরটি দাও দাও করে জ¦লছে।
২নং জামাল ইউনিয়নের চেয়ারম্যান মোদাচ্ছের হোসেন জানান, আগুন লাগার ঘটনা সকালে শুনার পর আমি ও ঝিনাইদহ-৪ আসনের সাংসাদ আনোয়ারুল আজীম আনার ঘটনা স্থলে যাই। সে সময় স্থায়নী হিন্দু মুসলিম অনেকেই ছিল। রাতে আধারের কে বা কাহারা আগুন ধরিয়ে দিয়েছে জানা যায়নি। তবে এমপি মহাদয় অসহায় গৃহবধুর নতুন ঘরটি পুড়িয়ে দেওয়ায় দুঃখ প্রকাশ করেন এবং ক্ষতি পুরণের আশ^াস দেন।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো ঃ আব্দুর রহিম মোল্ল্যা জানান, ঘটনাস্থলে আমি নিজে গিয়াছিলাম। তবে এবিষয়ে এখনো কেহ কোন অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নিব।

সংবাদ প্রকাশঃ  ১১-১০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ