অভিবাসন কর্মীদের নিরাপদ অভিবাসন ও ন্যায় বিচারে অভিগম্যতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সিটিভি নিউজ।।      প্রেস বিজ্ঞপ্তি।।    অভিবাসন কর্মীদের নিরাপদ অভিবাসন ও ন্যায় বিচারে অভিগম্যতা বিষয়ক দিনব্যাপী ২ টি প্রশিক্ষণ কর্মশালা  গত ১৪ ও ১৫ নভেম্বর   কুমিল্লা জেলার পুলিশ সদস্যদের জন্য পুলিশ সুপারের সম্মেলন কক্ষে  অনুষ্ঠিত হয়েছে।   সুইজারল্যান্ড সরকারের অর্থায়নে হেলভেটাস বাংলাদেশের সহায়তায় বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি (বিএনডব্লিউএলএ) এই প্রশিক্ষণের আয়োজন করে। এ দুটি প্রশিক্ষণে জেলার বিভিন্ন থানাধীন ৫০ জন পুলিশ কর্মকর্তা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট সালমা আলী এর স্বাগত বক্তব্যের মাধ্যমে প্রশিক্ষণের শুরু হয়। তিনি পুলিশ কর্মকর্তাদের স্বাগত জানান এবং মানবাধিকার নিয়ে বিএনডব্লিউএলএ এর দীর্ঘদিনের অভিজ্ঞতা তুলে ধরেন। অনুষ্ঠানের প্রধান অতিথি     কুমিল্লা জেলা পুলিশ সুপার  আব্দুল মান্নান, বিপিএম (বার), কুমিল্লা। তিনি তাঁর বক্তব্যে বলেন, কুমিল্লায় বিট পুলিশিং চালু হয়েছে। পুলিশ সদস্যরা কমিউনিটিতে বিভিন্ন ইস্যুতে সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে। এরই সাথে অভিবাসন সংক্রান্ত তথ্য সহজেই মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া সহজেই সম্ভব। তিনি  এ ব্যাপারে গুরুত্ব আরোপ করেন। তিনি পুলিশ সদস্যদের জন্য বিএনডব্লিউএলএ এর এই উদ্যোগকে স্বাগত জানান।

এর আগে সিমস্ প্রকল্প ব্যবস্থাপক রাফাতুর রহমান রুবা প্রশিক্ষণের উদ্দেশ্য বর্ণনা করেন। তিনি বলেন, পুলিশ কর্মকর্তাদের কাছে নিরাপদ অভিবাসন এর তথ্য তুলে ধরা, অভিবাসন আইনের ব্যাপক প্রয়োগের উপর গুরুত্ত্ব প্রয়োগ করা, আইনজীবীদের মাধ্যমে জনগণের কাছে এই তথ্যসমূহ পৌঁছে দেয়া এবং আইনগত সহায়তা প্রত্যাশী অভিবাসনকর্মীদের প্রত্যাশিত সেবা প্রদান করার বিষয়ে ভূমিকা প্রদান করাই এই প্রশিক্ষণের উদ্দেশ্যে। প্রশিক্ষণ এ ফ্যসিলিটটের এর দায়িত্ব পালন করেন এ্যাডভোকেট সাদিয়া তাসনিম ও সিমস্  প্রকল্পের এ্যাডভোকেট ফেরদৌস নিগার।

প্রশিক্ষণে অংশগ্রহণকারীগণ এই সময়োপযোগী আয়োজনের জন্য বিএনডব্লিউএলএ কে ধন্যবাদ জানান এবং তাদের সহযোগীতার বিষয়ে মতামত ব্যক্ত করেন।

সংবাদ প্রকাশঃ  ১৫-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ