অনলাইনে বসন্ত উৎসব করবে কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজ

সিটিভি নিউজ।। এম.এইচ মনির   নিজস্ব প্রতিবেদক  জানান ===
‘ ঋতুরাজ বসন্ত আসবেই’ এই স্লোগানকে সামনে রেখে অনলাইনে বসন্ত বরণের আয়োজন করছে কুমিল্লার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ। অনুষ্ঠানটি আজ (রবিবার) পহেলা ফাল্গুন ১৪২৭ (১৪ ফেব্রুায়ারি) সকাল ১০টা থেকে ৩ ঘন্টাব্যাপি সোশ্যাল মিডিয়া এবং ইউটিউবে সরাসরি সম্প্রচার করবে ।
এই অনুষ্ঠানে কলেজের ফেইসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেলে একযোগে সরাসরি সম্প্রচারিত হবে। যেখানে কলেজের শিক্ষার্থীদের পাঠানো বিভিন্ন সাংস্কৃতিক উপ¯’াপনার ভিডিও, নাচ, গান, কবিতা, ফ্যাশন শো এবং নাটিকা প্রদর্শিত হবে। ইতিমধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের রেকর্ড সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে। অনুষ্ঠানটি লাইভ স্ট্রিমিং হবে রবিবার ১০টা থেকে।পেজ লিংক: যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ঈঁসরষষধ-ঝযরশশযধ-ইড়ধৎফ-এড়াঃ-গড়ফবষ.
অনলাইন বসন্তবরণ উৎসবের সাংস্কৃতিক পর্বের সমন্বয়ক সমাজকর্ম বিভাগের প্রভাষক রেজোয়ানা আক্তার জানান, করোনা প্রাদুর্ভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় পূর্বের ন্যায় এবার ক্যাম্পাস বসন্তবরণ উৎসব হচ্ছে না। তাই বলেতো বসন্ত থেমে থাকবেনা। স্বাগত জানানো হোক বা না হোক, প্রকৃতি তার উপহার দিতে ভুলবে না। তাই আমাদের সংস্কৃতিমনা অধ্যক্ষ স্যার আমাদের শিক্ষার্থীদের প্রানবন্ত রাখতে অনলাইনে বসন্ত উৎসবের আয়োজন করেছে। আশা করছি এ অনুষ্ঠান সবার জন্য বেশ উপভোগ্য হবে।
কলেজ অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হক বলেন, ‘বাঙালি জাতির অন্যতম উৎসব হ”েছ পহেলা ফাল্গুনের বসন্তবরণ এবং পিঠা উৎসব। কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ প্রতি বছরই অত্যন্ত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করে আসছে। কিন্ত এবছর দেশের পরি¯ি’তি বিবেচনা করে শিক্ষার্থীদের স্বা¯’্য সুরক্ষার্থে এখনই খুলছেনা শিক্ষা প্রতিষ্ঠান। তাই বাঙালি জাতির বসন্ত বরণের যে ঐতিহ্য, সেটি ধরে রাখতেই ক্ষুদ্র পরিসরে হলেও আমরা অনলাইনে এ আয়োজন করতে যাচ্ছি। আমাদের শিক্ষার্থীদেরকে একঘুয়েমি কাটাতে এই অনলাইন অনুষ্ঠান বেশ উৎসাহ যুগাবে। আশাকরি আমাদের অভিভাবকরাও সপরিবারে সানন্দ্রে ঊপভোগ করতে পারবে।

উল্লেখ্য,কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ প্রতি বছর বসন্ত ঋতুকে স্বাগত জানাতে পহেলা ফাল্গুন “বসন্ত বরণ” উৎসব পালন করে থাকে। এই বছর করোনাভাইরাস মহামারির কারণে বসন্ত আসলেও বরণ করা হচ্ছে অনলাইনে।

সংবাদ প্রকাশঃ  ১৩২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ