অজিত গুহ কলেজের প্রাক্তন ছাত্র শরিফুল ইসলামের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ

সিটিভি নিউজ।।       গতকাল ৩১ ডিসেম্বর অপরাহ্নে অজিত গুহ কলেজের নবাগত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব ভার গ্রহণ করেছেন মোঃ শরিফুল ইসলাম। অ্যধক্ষ হাসান ইমাম মজুমদার অবসরে গেলে তিনি তার নিকট থেকে দায়িত্ব বুঝে নেন। হাসান ইমাম মজুমদার প্রথমে তাকে ফুল দিয়ে বরণ করে দায়িত্বভার হস্তান্তর করে অধ্যক্ষের আসনে বসিয়ে দেন। উল্লেখ্য যে, শরিফুল ইসলাম হাসান ইমাম মজুমদারের সরাসরি ছাত্র।

শরিফুল ইসলাম কুমিল্লা ইউসুফ হাই স্কুল থেকে এস এস সি, অজিত গুহ কলেজ থেকে এইচ এস সি, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স ও মাষ্টার্স সম্পন্ন করেন।

তিনি শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নিয়ে কুমিল্লা ক্যাডেট কলেজে খন্ডকালীন প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। অতঃপর সদর দক্ষিণের ছোট শরীফপুর কলেজে প্রভাষক ও ভারপ্রাপ্ত উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। তিনি ২৬/০৬/২০১০ সালে বরুড়ার আগানগর ডিগ্রি কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করে ৩১ ডিসেম্বর পর্যন্ত কর্মরত ছিলেন। সব সময়ে তিনি সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তার কর্মকালীন সময়ে আগানগর কলেজে তিনটি বিষয়ে অনার্স কোর্স চালু করেন।

ছাত্র জীবন থেকে তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে অধ্যয়ন কালীন প্রতিপক্ষের হামলার স্বীকার হয়ে মৃত্যুর মুখোমুখি হন। তৎকালীন বিরোধী দলের নেত্রী শেখ হাসিনা (বর্তমান প্রধান মন্ত্রী) মোঃ শরিফুল ইসলাম সহ গুরুতর আহত ছাত্র নেতাদের চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসেন এবং সু-চিকিৎসার ব্যবস্থা করেন। দীর্ঘদিন চিকিৎসা শেষে তিনি সুস্থ হন।

শরিফুল ইসলামের পিতা প্রকৌশলী মোঃ তাহারুল ইসলাম সম্প্রতি করোনায় মৃত্যু বরণ করেন। নিজেও করোনা জয়ী যোদ্ধা। তার স্ত্রী কাশিনগর ডিগ্রি কলেজের রসায়নের প্রভাষক, একমাত্র পুত্র বুয়েটের মেধাবী ছাত্র।

আজীবন বঙ্গবন্ধু আদর্শের সৈনিক শরিফুল ইসলাম অজিত গুহ কলেজের বর্তমান অবস্থানকে আরও সামনে এগিয়ে নিয়ে যাবার প্রত্যাশা ব্যক্ত করেন। একই কলেজের ছাত্র, অধ্যক্ষ হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়ে দায়িত্বভার গ্রহণ করতে পেরে তিনি মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেন।

সংবাদ প্রকাশঃ  ১২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ