স্ত্রীর জন্মদিন ভুলে গেলে জেল-জরিমানা হয় যে দেশে

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। বিটিত্র সংবাদ ।্ =     স্ত্রী জন্মদিন নিয়ে একটি কৌতুক বেশ পুরনো আছে। স্ত্রীর জন্মদিন সারা জীবনের মতো মনে রাখতে চাইলে একবার ভুলে যান। বাকি জীবন সেটা মনে রাখার ব্যবস্থা স্ত্রীই করে দেবেন।

কৌতুকে যাই বলা হোক না কেন, স্বামী জন্মদিন ভুলে গেলে স্ত্রীর তো একটু অভিমান হতেই পারে। স্বামী বেচারাও নানা কৌশলে সেই মান ভাঙান। কিন্তু স্ত্রীর জন্মদিন ভোলার জন্য রীতিমতো আইন করে জেল-জরিমানা বাড়াবাড়ি বৈকি। তবে এই আইনই কিন্তু আছে প্রশান্ত মহাসাগরের একটি দেশ।

বলা হচ্ছে পৃথিবীর বুকে একটু স্বর্গের মতো সুন্দর দ্বীপরাষ্ট্র সামোয়ার কথা। দেশটি স্বর্গের মতো সুন্দর হলেও ভুলোমনের স্বামীদের জন্য রীতিমতো নরক হয়ে উঠতে পারে।

সামোয়ার আইন অনুযায়ী, সে দেশের কোনো স্বামী যদি স্ত্রীর জন্মদিন ভুলে যায়, তাহলে সেটা অপরাধ হিসেবে গণ্য হবে। স্ত্রী যদি স্বামীর বিরুদ্ধে এ জন্য পুলিশে অভিযোগ করেন, তাহলে তাকে জেলেও যেতে হতে পারে।

অবশ্য বর্তমানে এতো ভয় পাওয়ার দরকার নেই। কারণ স্বামীর ভুল শোধরানোর জন্যও আইনি ব্যবস্থা করা হয়েছে দেশটিতে।

সে দেশের আইন অনুযায়ী, কোনো ব্যক্তি যদি প্রথমবার স্ত্রীর জন্মদিন ভুলে যান, তাহলে তাকে পুলিশ পরের বার এ রকম না করার জন্য সতর্ক করে দেয়। তবে পরের বার একই ভুল করলে জেল-জরিমানাও হতে পারে।

দেশটিতে কীভাবে এই আইন জারি হলো সে ব্যাপারে অবশ্য কিছু জানা যায়নি।

সংবাদ প্রকাশঃ  ১১-০১-২০২২ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email