লাকসামে নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেয়ার উদ্যোগ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    মোজাম্মেল হক আলম, লাকসাম  সংবাদদাতা জানান ===
বর্তমান প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেয়ার লক্ষ্যে কুমিল্লার লাকসামে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সমন্বয় পরিষদ গঠন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) লাকসাম উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও বিশিষ্ট জনদের অংশগ্রহণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
যুদ্ধকালীন প্লাটুন কমান্ডার মোঃ মনোহর আলী তোতার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সাবেক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মোঃ শহিদুল্লাহ। এতে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মনিরুল আনোয়ার ও শামসুল হক। উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস মিঞা, ইউনুস মিয়া, শহীদুল্লাহ, মোস্তফা কামাল, সফিক মিয়া, মুক্তিযোদ্ধার সন্তান এটিএম নুরুল হুদা রাজু, মোজাম্মেল হক আলম, নূরে আলম ভূঁইয়া টুটুল, রেজওয়ান আহমেদ তানিম, একরামুল হক মুন্না, আব্দুল আউয়াল, শাহাদাত হোসেন সুজন প্রমুখ।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মোঃ শহীদল্লাহকে আহ্বায়ক করে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সমন্বয় পরিষদ ঘোষণা করা হয়। এছাড়াও ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ৬ দফা আন্দোলন, ১১ দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণ আন্দোলন, ১৯৭০ সালের নির্বাচন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, ১৯৭১ সালের ২৬ শে মার্চ স্বাধীনতার ঘোষণা ও ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের দশম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সংবাদ প্রকাশঃ  ১৫১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email