রেজভীয়া দরবার শরীফের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    ভারতে রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও উম্মুল মুমিনীন হজরত আয়শা রাদিআল্লাহু আনহার শানে কটূক্তির প্রতিবাদে চান্দিনা উপজেলা রেজভীয়া দরবার শরীফ কমিটির উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
শুক্রবার ১৭ জুন, জুমার নামাজের পর বৈরী আবহাওয়া উপেক্ষা করে শত শত নবী প্রেমিকের ঢল নামে চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠ প্রাঙ্গণে। বিক্ষোভ মিছিলটি খেলার মাঠ হতে চান্দিনা উপজেলা হয়ে ঢাকা-চট্টগ্রাম বিশ্বরোড প্রদক্ষিণ করে চান্দিনা মধ্যবাজার হয়ে আবার খেলার মাঠে ফিরে আসে। উক্ত বিক্ষোভ মিছিলে চান্দিনা উপজেলার বিভিন্ন গ্রামসহ পার্শ্ববর্তী উপজেলার হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে। উপস্থিত বক্তারা বলেন, ভারতে রাষ্ট্রীয় মদদে ২ বিজেপি নেতা কর্তৃক রাসুল (সাঃ) ও মা আয়েশা (রাঃ) এর অবমাননা সারা মুসলিমজাহানের মুমিনের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। বিজেপির মুখপাত্র নূপুর শর্মা আমাদের প্রিয় নবী (সা.) কে নিয়ে কটূক্তি ও অবমাননাকর বক্তব্য দিয়েছে, যা যেকোনো সামান্যতম ঈমানের অধিকারী মুমিনকেও নাড়া না দিয়ে পারে না। মুমিনরা নিজের জীবনের চেয়েও প্রিয় মুহাম্মাদ (সা.) কে ভালোবাসে। বিজেপি ক্ষমতাসীন হওয়ার পর থেকে ভারতে রাষ্ট্রীয়ভাবে মুসলিম বিদ্বেষ ছড়ানো শুরু হয়েছে। সেখানের প্রতিনিয়ত মুসলমানদের উপর হামলা-মামলা ও নাগরিক অধিকার হরণের মহোৎসব চলছে। সম্প্রতি প্রিয় নবী (সাঃ) কে নিয়ে ২ বিজেপি নেতা-নেত্রীর আপত্তিকর মন্তব্য তাদের ধারাবাহিক ইসলাম বিদ্বেষী মনোভাবের বহিপ্রকাশ। অবিলম্বে জড়িত ২ নেতা-নেত্রীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। একই সাথে ভারতকে রাষ্ট্রীয়ভাবে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ জানাতে হবে, সংসদে নিন্দা প্রস্তাবসহ ভারতীয় হাইকমিশনারকে তলব করে এই ঘটনায় জড়িত সকলের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।
উক্ত প্রতিবাদ সমাবেশে বক্তৃতা রাখেন রেজভীয়া দরবার শরীফের ফতোয়া বোর্ডের সভাপতি মুফতি নজরুল ইসলাম রেজভী, মাওলানা মুফতি নুর হোসেন রেজভী, মাওলানা মুফতি আমির হোসেন রেজভী, উপজেলার পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ আব্দুল জলিল রেজভী চান্দিনা উপজেলা রেজভীয়া দরবার শরীফ কমিটির সম্মানিত সিনিয়র সহ-সভাপতি ডাক্তার আব্দুল জলিল রেজভী, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রেজভী, সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম রেজভী, সহ-সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন রেজভী, মোঃ বজলুর রহমান, মোঃ শাহ আলম মাস্টার, বাংলাদেশ রেজভীয়া ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কাজী মাহফুজুর রহমান রেজভী, মাওলানা সিরাজুল ইসলাম রেজভী, মাওলানা মুফতি রমজান আলী রেজভী, মাওলানা আব্দুল কাদের জিলানী রেজভী, মাওলানা সাদ্দাম হোসেন রেজভী, পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হাবিবুর রহমানসহ প্রমুখ ব্যক্তিবর্গ এবং রেজভীয়া দরবার শরীফের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রকাশঃ  ১৭-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email