মুরাদনগরে ৫৬ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর দেওয়া পাঁকা ঘর

সিটিভি নিউজ।।   ফয়জুল ইসলাম ফয়সাল, মুরাদনগর প্রতিনিধি জানান ==
আশ্রয়নের অধিকার-শেখ হাসিনার উপহার’ এ শ্লোগান নিয়ে আশ্রয়ন প্রকল্প-২ এবং দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে কুমিল্লার মুরাদনগরে ৫৬টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে। আজ শনিবার নির্বাচিত উপকার ভোগীদের মাঝে ঘরগুলো হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করার পর পরই স্থানীয় এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুন তাদেরকে ওই ঘর বুঝিয়ে দিবেন।
ধামঘর ইউনিয়নের রায়তলা গ্রামের ভিক্ষুক উপকারভোগি তোহরা বেগম বলেন, কোন জমি জমা না থাকায় স্বামী মৃত্যুর পরে সন্তান নিয়ে রাস্তার পাশে, বিভিন্ন মানুষের বাড়িতে থাকতাম। আজ এ জায়গায়, কাল অন্য জায়গায় এ ভাবে দিন কাটতো। সারা দিন কাজের মধ্যে সময় পার করলেও একটি ঘরের স্বপ্ন নিয়ে রাত কাটাতাম। বিভিন্ন সময় মেম্বার-চেয়ারম্যানের কাছে থাকার একটু জায়গাও চেয়েছিলাম। শেখ হাসিনার উপহার ঘর আমার স্বপ্ন পূরন করেছে।
কামাল্লা গ্রামের উপকারভোগি ইব্রহিম মিয়া বলেন, কোনদিন স্বপ্নেও ভাবিনি পাকা ঘর তৈরী করতে পারব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে ঘর দিল এতে আমি খুব খুশি। বৃষ্টি আসলে এখন আর চালের পলিথিন ঠিক করতে হবে না। না ঘুমিয়ে পরিবারের সবাই এক জায়গায় বসে থাকতে হবে না।
কামারচর গ্রামের আওয়ামীলীগ নেতা মোসলেহ উদ্দিন বলেন, কামাল্লা এলাকায় যে আশ্রয়ন প্রকল্প হয়েছে তাতে আমরা খুব খুশি। বিনামূল্যে দুই শতক জমিসহ পাকা ঘর পেয়ে এলাকার ভূমিহীনরা আনন্দে আত্মহারা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগ জাতির মাঝে স্বরণীয় হয়ে থাকবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ন প্রকল্প-২ এবং দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে প্রথম পর্যায়ে ২১টি এবং দ্বিতীয় পর্যায়ে ৩৫টি, মোট ৫৬টি ঘর নির্মানের কাজ আমরা শেষ করেছি। প্রত্যেকটি ঘরে সহজ শর্তে বিদ্যুৎ সংযোগ ও টিউবওয়েল স্থাপন করা হচ্ছে। প্রধানমন্ত্রী উদ্বোধনের পরই এমপি মহোদয়ের উপস্থিতিতে নির্বাচিত ভূমিহীনদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হবে।

সংবাদ প্রকাশঃ  ২২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ