মানিকগঞ্জে বজ্রাঘাত রোধে তালের বীজ রোপণ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    বজ্রাঘাত ও প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে তাল বীজ রোপণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ।
শনিবার (১০ অক্টোবর) সকাল ৯ ঘটিকায় মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়ার রাস্তায় তাল বীজ রোপণ ও বিনামূল্যে গাছের চারা বিতরণের মাধ্যমে এই কর্মসূচীর উদ্বোধন করেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল।
তালবীজ রোপণ শেষে বালিরটেক, ভাড়ারিয়া, বলড়া বাজারের বিভিন্ন রাস্তায় পথচারীদের মধ্যে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘ মানিকগঞ্জ শাখার উপদেষ্টা সাগর সেন, সভাপতি রাসেল অাহমেদ, দপ্তর সম্পাদক ইমন, নারী সম্পাদীকা দিতি অাক্তার, তথ্য বিষয়ক সম্পাদক সাকিব প্রমুখ।
সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাওসার অালম সোহেল  বলেন, তাল গাছ অনেক উঁচু হওয়ায় বজ্রাঘাত ও প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়-ক্ষতি নিরসনে কার্যকরী ভূমিকা রাখে। এছাড়া মাটির ক্ষয় রোধ, প্রকৃতির ভারসাম্য রক্ষায় তালগাছের বিকল্প নেই। বর্তমান সময়ে তাল গাছের সংখ্যা ক্রমেই হ্রাস পাচ্ছে। এমন উপকারী একটি গাছের বৃদ্ধি ও সংরক্ষণের কথা মাথায় রেখে, আমরা এই কর্মসূচি হাতে নিয়েছি।
তিনি বলেন গত ৫ জুলাই থেকে ৪০ টি জেলায় সংগঠনের সদস্যদের টিফিনের ট্কায় ৭৫ হাজার ৭০০ গাছের চারা বিতরণ করেছে। ৪০ তম জেলা হিসেবে মানিকগঞ্জে ৫০০গাছের চারা বিতরণ ও ৭০০ তাল বীজ রোপণ করা হয়েছে।সংবাদ প্রকাশঃ  ১০১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email