মহেশপুরে ভূমি অফিসের নায়েবের বিরুদ্ধে ঘুষ দূর্নীতির অভিযোগ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   মানিক ঘোষ     ঝিনাইদহ প্রতিনিধি-===========
ঝিনাইদহের মহেশপুরে এক নায়েবের বিরুদ্ধে ঘুষ দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। ঘুষ না দিলে কোন কাজই করেন না।
ভুক্তভোগি আছিয়া নামের এক মহিলা উপজেলা সহকারী ভূমি অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগটি দিয়েছেন জেলার মহেশপুর উপজেলা নাটিমা ইউনিয়ন ভূমি অফিসের নায়েব ইসমাইল হোসেনের বিরুদ্ধে। অভিযোগে বলা হয়, উপজেলার নস্তী গ্রামের মৃত ইউছুপ আলীর স্ত্রী আছিয়া নাটিমা ভূমি অফিসে দুই শতক জমির নামপত্তন করতে দেই। তার আগে দুই শতক জমি কাগজপত্র অনলাইন সম্পূর্ণ করি। এরপর ভূমি অফিসে গেলে ভূমি অফিসের নায়েব ইসমাইল হোসেন বলেন এই নামপত্তন করতে হলে দশ হাজার টাকা লাগবে। পাঁচ হাজার টাকা দিতে চাইলেও সে খারাপ ব্যবহার করে এবং অফিস থেকে বের করে দেই।
একই এলাকার বাশার নামের একজন বলেন, নাটিমা অফিসের নায়েব টাকা ছাড়া কিছুই বোঝে না। টাকা দিলে কাজ হয়, না দিলে কাজ হয় না।
নস্তী গ্রামের আশাদুল নামের একজন বলেন, আমি বেশ কয়েকটি কাজ করেছি। নায়েব কাজ প্রতি নামপত্তন বাবদ তিন থেকে চার হাজার টাকা নিয়েছিল। নায়েব অফিসের পাশের এক দোকানদার বলেন, ভূমি অফিসের নায়েব ইসমাইল হোসেন টাকা ছাড়া কিছুই বোঝে না।
এ নিয়ে কথা হয় ভূমি অফিসের নায়েব ইসমাইল হোসেনের সাথে। তিনি ঘুষ নেওয়ার অভিযোগ অসিকার করে বলেন, ভূমি অফিসে সবার কাছে শোনেন আমি টাকা নিই কিনা। এরপর পর গোপণে বলেন, ভাই একটু ম্যানেজ করে নিয়েন। সন্ধ্যা বেলা আপনার সাথে দেখা হব।
মহেশপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি কাজী আনিচুর রহমান জানান, তার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ প্রকাশঃ  ২৩-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email