মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে সরসপুর ইউনিয়নে বিক্ষোভ মিছিল 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
 সিটিভি নিউজ।।   মো হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি ll=======
ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও তার সহধর্মিণী আয়েশা (রাঃ) সম্পর্কে কটুক্তি ও বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে কুমিল্লা মনোহরগঞ্জ সরসপুর ইউনিয়নের এলাকাবাসী ও সর্বস্তরের তৌহিদী জনতা মিলে এ মিছিল ও সমাবেশের আয়োজন করে।
শুক্রবার ( ১৭ জুন) বাদ জুমা নামাজের পর সরসপুর সরকারি ঈদগাহ মাঠ থেকে  তৌহিদী জনতা ও সাধারণ মুসুল্লিরা বিভিন্ন রকমের লেখা সম্বলিত প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে খন্ড খন্ড মিছিল সহকারে জড়ো হতে থাকে। পরে কয়েক হাজার মুসুল্লি একত্রিত হয়ে বিশেষ-বিশেষ সড়ক প্রদক্ষিণ করে  বিক্ষোভ মিছিল সরসপুর সরকারি প্রাইমারি স্কুল মাঠ প্রাঙ্গনগিয়ে শেষ হয়। পরে সেখানে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মাদানি মসজিদ এর খতিব মাওলানা মোঃ নাজিমুদ্দিনের সঞ্চানলায় সমাবেশে বক্তব্য রাখেন,  মাওলানা আবদুল কাদের, মাওলানা  মাসুদ রহমান ,কাজী আব্দুল্লাহ , শেখ ফরিদ, ইসরাফিল হোসেন,  আনোয়ার,হোসেন ,  মোঃ মুজিবুর রহমান, ইউপি সদস্য  ইমাম হোসেন,সাদেক আলী, বিশিষ্ট সমাজ সেবক জুলফিকার আলীসহ প্রমুখ।
বক্তারা বক্তব্যে বলেন, রাসূলুল্লাহ ( সাঃ) এর শানে কটুক্তি ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে আজ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ। প্রায়ই ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলমানদের অবমাননা করে কথা বলে আসছে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি।
পৃথিবীর সকল মুসলমানদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে। বিশ্ব মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায় এবং প্রতিবাদ করে। এছাড়াও বক্তারা আরও বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক।
মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ভারত সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ভারত রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। ভারতের সরকার দলীয় নেতারা প্রত্যক্ষ ও উদ্দশ্য প্রনোদিতভাবে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে কটুক্তি করেছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি।
আমরা তাদের হুশিয়ার করে দিয়ে চাই, রাসূলু (সাঃ) এর শানে কেউ আঘাত দিয়ে কথা বললে আমরা চুপ করে ঘরে বসে থাকবো না।
সম্প্রতি ভারতীয় এক টকশোতে মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও তার সহধর্মিণী আয়েশা (রাঃ) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নবীন কুমার জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে বিশ্বব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।সংবাদ প্রকাশঃ  ১৭-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email