ভোট ডাকাতি করে ক্ষমতা চিরস্থায়ী করা যাবে না = সাবেক এমপি ফজলুর রহমান

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : ১৮৬২ সালে বার নির্বাচন শুরুর পর থেকে পৃথিবীর কোন বারেই আইনজীবীদের ভোট দিতে বাধা দেওয়ার খবর পাওয়া যায়নি। কিন্তু গত কয়েক বছর যাবৎ নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন বারের নির্বাচনে আইনজীবীদের ভোটাধিকার প্রয়োগে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার দুপুরে নগরের একটি রেস্তোরায় নারায়ণগঞ্জ বার নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেল প্রার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের মহাসচিব সাবেক এমপি অ্যাডভোকেট ফজলুর রহমান প্রধান অতিথির বক্তব্যে এসব অভিযোগ করেন।
ফজলুর রহমান তার বক্তব্যে আরও বলেন, ভোট ডাকাতি করে ক্ষমতা চিরস্থায়ী করা যাবে না। যারা মনে করছেন যে চিরদিন ক্ষমতায় থাকবেন তারা মিথ্যার সঙ্গে বসবাস করছেন। ক্ষমতা কখনওই চিরস্থায়ী নয়। ক্ষমতা আজ না হলে কাল, কাল না হলে পরশু পরিবর্তন হবেই। তিনি আ’লীগ নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, ভোট ডাকাতি করে দেশের নাম আর কলঙ্কিত করবেন না। ভোট লুট করে সন্তানের মুখে কালি লেপন করবেন না। এ দেশে শহীদ জিয়ার মতো বীর সন্তানের জম্ম হয়েছে। তিনি বলেন, সময় বেশী দুরে নয় যেদিন বীবের বেশে তারেক রহমান বিমান বন্দরে আসবে সেদিন লাখ লাখ মানুষের ঢল নামবে।
বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির যুগ্ম মহাসচিব ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের ঢাকা বিভাগীয় সমন্বয়ক ব্যারিষ্টার এএম মাহাবুব উদ্দিন খোকন বলেন, এই সরকারের আমলে প্রধান বিচারপতি এসকে সিনহা ন্যায় বিচার পাননি। তিনি এখন কানাডায় রিফিউজির মতো অবস্থান করছেন। এই সরকারের আমলে হাইকোর্টের বিচারপতি, জজ কোর্টের বিচারক ও ম্যাজিস্ট্রেটরাও আতংকে থাকেন। তিনি বলেন, আমরা আশা করছি চলতি বছরেই বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব হবে।
আইনজীবী ঐক্য ফোরামের সিনিয়র নেতা অ্যাডভোকেট আজিজুল হক হান্টুর সভাপতিত্বে পরিচিত সভায় বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুর সবুর সেন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আল ইউসুফ খান টিপু, বারের সাবেক সভাপতি আবদুর বারী ভূঁইয়া, অ্যাডভোকেট জাকির হোসেন অ্যাডভোকেট আবদুল হামিদ ভাষানী প্রমুখ।
আগামীকাল বৃহস্পতিবার নারাযণগঞ্জ জেলা বারের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ বছর এক হাজার ২১ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। দুই প্যানেল থেকে ১৭ পদের বিপরীতে ৩৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

সংবাদ প্রকাশঃ  ২৬২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ