ব্রাহ্মণপাড়ায় ধর্ষণের বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   আনোয়ারুল ইসলাম  সংবাদদাতা জানান ==
সাম্প্রতিক সময়ে দেশজুড়ে আলোচিত বেশ কয়েকটি ধর্ষণের ঘটনায় দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে সারাদেশের ন্যায় কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মানববন্ধন, মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে প্রতিবাদ জানিয়েছেন ছাত্রসমাজ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। গত মাসের শেষ সপ্তাহে পার্বত্য জেলা খাগড়াছড়িতে এক প্রতিবন্ধী চাকমা তরুণীকে ধর্ষণের পর প্রতিবাদের মধ্যেই দেশজুড়ে আলোচনায় আসে সিলেট এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে যাওয়া তরুণীকে ছাত্রাবাসে নিয়ে দলবেঁধে ধর্ষণের ঘটনা। এরপর নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে ঘরে ঢুকে বিবস্ত্র করে নির্যাতন এবং ধর্ষণ চেষ্টার ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেওয়াসহ বিগত সময়ে ঘটে যাওয়া সকল ধর্ষণের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ সাজার দাবিতে গতকাল ৭অক্টোবর বুধবার সকাল ১০ থেকে বেলা ১১টা পর্যন্ত ব্রাহ্মণপাড়া উপজেলা সদরের হাজী মার্কেটের সামনে কুমিল্লা-মিরপুর সড়কে ছাত্রসমাজের উদ্যোগে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠি হয়।
মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক মোঃ জামাল হোসেন, ব্রাহ্মণপাড়া ওশান হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবির, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ সভাপতি নাজমুর হাসান শরীফ। এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সহ সম্পাদক মেহেদী হাসান শরীফ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন মিশন, আলমগীল হোসেন, মোশারফ হোসেন আলিফ, মোস্তফা ছারোয়ার, শান্ত, শাহীন, মেহেদী ও জিহাদ সহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন।
সমাবেশে বক্তারা বলেন, সারাদেশজুড়ে নারী ও শিশুর ওপর যে নির্যাতন নেমে এসেছে তা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। এই অবস্থা চলতে দেওয়া যায় না। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, নারীরা কোথাও নিরাপদ না। এর দায় রাষ্ট্রকেই নিতে হবে। সরকারের প্রতি আহ্বান, অপরাধীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।

সংবাদ প্রকাশঃ  ০৭১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email