বিজনেস স্টাডিজ অনুষদে কম্পিউটার ল্যাব উদ্বোধন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদে আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। আজ ১৮ অক্টোবর রবিবার সকাল ১১টায় মাননীয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এই ল্যাবের শুভ উদ্বোধন করেন। এ সময় মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক ড. মোহাম্মদ মিজানুর রহমান, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক সমিতির সভাপতি মোঃ রশিদুল ইসলাম শেখসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ১২,১৬,৮৩২ টাকা ব্যয় সাপেক্ষে ২৪টি কম্পিউটার, ২৫টি টেবিল, ২৫টি চেয়ার ও অন্যান্য আবশ্যকীয় সরঞ্জামাদিসহ ল্যাবটি প্রস্তুত করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এই নতুন কম্পিউটার ল্যাব যথাযথ সদ্ব্যবহারের জন্য শিক্ষক, শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আমার প্রায় তিন বছর। আমি আগে যে সকল স্বপ্নের কথা বলতাম, এখন তা বাস্তবতার মুখ দেখছে। আপনারা যদি আমাকে সুন্দর পরিবেশ উপহার দেন আমি শেষ দিন পর্যন্ত সুষ্ঠুভাবে কাজ করে আরো নতুন নতুন সুযোগ সৃষ্টি করে দিব। এখানে আসার পর আপনারা আমার কাছে যা চেয়েছিলেন আমি তার থেকে অনেক বেশি দিতে পেরেছি। এখন হয়তো আপনারা তাৎক্ষনিক সুফল পাচ্ছেন না, তবে ভবিষ্যতে ইনশাআল্লাহ এর সুফল পাবেন বলে আশা রাখি। তিনি আরও বলেন, আপনারা সরকারের অর্থ যোগানের কথা এবং কুবির উন্নয়নের কথা চিন্তা করবেন সবসময়। আমরা যদি সকলে নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করি তবেই কাঙ্খিত সাফল্য আসবে। আমি মনে করি, শুধু অনুষদ নয়, প্রতিটি বিভাগেও এরকম ল্যাবের ব্যবস্থা থাকা প্রয়োজন। তবে এক্ষেত্রে শিক্ষার্থীদের যোগ্যতার পরিচয় দিতে হবে। তবেই এর স্বার্থকতা।
অনুষ্ঠানের বিশেষ অতিথি মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশে কম্পিউটার একটি অপরিহার্য উপাদান, শিক্ষার মান নিশ্চিতে যা কার্যকরী ভূমিকা রাখবে। বর্তমানে প্রতিটি ক্ষেত্রে কম্পিউটারের ব্যবহার অপরিসীম এবং প্রায়োগিক। বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির জন্য এই ল্যাবটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে শিক্ষক এবং শিক্ষার্থীরা শতভাগ সুফল পাবে, একই সাথে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে শিক্ষার্থীরা জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে দক্ষতার সাথে কাজ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে ভূমিকা রাথবে। তিনি আরও বলেন, ল্যাবটির যাতে সঠিক ব্যবহার নিশ্চিত হয় সেদিকে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি রাখতে হবে।
অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সংবাদ প্রকাশঃ  ১৮১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email