ফ্রান্স সমর্থনে ফেইজবুকে স্ট্যাটাস বাড়িঘরে আগুন, গ্রেফতার-২

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   ফয়জুল ইসলাম ফয়সাল, মুরাদনগর  সংবাদদাতা জানান ==
ফেইসবুক স্ট্যাটাস সমর্থনকে কেন্দ্র করে রাতে দুইজন গ্রেফতার, পরদিন বিকেলে বাড়িতে আগুন লাগানোর ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস, থানা পুলিশ ও জেলা সদর থেকে র‌্যাব ও ডিবি পুলিশের ৩ ঘন্টা যৌথ চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন পূর্বধইর পূর্ব ইউনিয়নের কোরবানপুর গ্রামে ওই ঘটনা ঘটে।
জানা যায়, গত শনিবার স্থানীয় বাসিন্দা ও ফ্রান্স প্রবাসী কৃষান দেবনাথ সাম্প্রতিক ঘটে যাওয়া ফ্রান্স সরকার কর্তৃক মহনবী হযরত মোহাম্মদ (সা:) এর ব্যঙ্গচিত্রকে সমর্থন জানিয়ে তার নিজস্ব ফেইসবুকে একটি পোষ্ট দেন। কৃষান দেবনাথের প্রতিবেশী কুরবানপুর ব্লু-বার্ড কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক শংকর দেবনাথ ও আন্দিকুট গ্রামের অনিল ভৌমিক পোস্টকে সমর্থন দিয়ে কমেন্স করেন। ঘটনাটি শনিবার সন্ধ্যায় স্থানীয়দের নজরে আসলে মুসলমান ধর্মালম্বীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়। পরে স্থানীয়রা জড়ো হয়ে ঘটনার নিন্দা জানিয়ে তাদেরকে গ্রেফতারের দাবিতে সন্ধ্যায় কোরবানপুর বাজারে বিক্ষোভ মিছিল করেন। রাতেই এই ঘটনার সাথে জড়িত কোরবানপুর গ্রামের মৃত রায় মোহন দেবনাথের ছেলে শংকর দেবনাথ (৫৪) ও অপর সমর্থনকারী আন্দিকুট গ্রামের জীবন দেবনাথের ছেলে অনিল ভৌমিককে (২১) গ্রেফতার করে বাঙ্গরা বাজার থানা পুলিশ। শনিবার রাতেই ডিজিটাল নিরাপত্বা আইনে ওই দুই জনের নামে মামলা হয়। পরদিন রবিবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেন পুলিশ।
বিষয়টি নিয়ে যাতে করে আর কোন অপ্রিতিকর ঘটনা না ঘটে এবং এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় থাকে এই নিয়ে রোববার বিকেলে কোরবানপুর হাইস্কুল মাঠে বৈঠক বসে স্থানীয় লোকজন ও বাঙ্গরা বাজার থানা পুলিশ। বৈঠকে ওসি কামরুজ্জামান তালুকদারের কথায় অধিকাংশ এলাকাবাসী সন্তুষ্টি প্রকাশ করলেও স্থানীয় কয়েকজন গোপনে বৈঠক থেকে চলে গিয়ে ঘটনার মুল হোতা শংকর দেবনাথের বসত বাড়িতে আগুন দেয়। এ আগুন শংকর দেবনাথের প্রতিবেশী ও স্থানীয় ইউপি চেয়ারম্যান বণ কুমার শিবের বাড়িতেও ছড়িয়ে পড়ে। এতে দু’পরিবারের ৪/৫টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। তবে কেউ হতাহত হয়নি।
ইউপি চেয়ারম্যান বণ কুমার শিব বলেন, আমি এলাকার বাহিরে আছি। শুনেছি কিছু উশৃংখল ছেলে আমার বাড়ি-ঘর আগুন লাগিয়ে জ্বালিয়ে দিয়েছে।
বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, আমি ঘটনাস্থলে আছি। থানায় গিয়ে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। শনিবার বিকালে ফেইসবুকে স্ট্যাটাসকে কেন্দ্র করে ঘটনার সাথে জড়িতদের তাৎক্ষনিক আইনের আওতায় আনা হয়েছে। রোববার সন্ধ্যায় ঘটনাকে ভিন্নখাতে প্রভাবিত করার জন্য একটি মহল পরিকল্পিত ভাবে আগুন লাগানোর ঘটনাটি ঘটিয়েছে।

সংবাদ প্রকাশঃ  ০১১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email