না’গঞ্জ শহরে সমিতির নামে ১০ কোটি টাকা আত্মসাত গ্রাহকদের মানববন্ধন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ সিটির এক নম্বর বাবুরাইল এলাকার বৌ-বাজারে সম্মিলিত সঞ্চয় তহবিল নামে একটি সমিতির গ্রাহকদের প্রায় দশ কোটি টাকা আত্মসাত করে আত্মগোপন করেছে মালিক রমজান আলী। গ্রাহকদের পাওনা টাকা ফেরত দেবার কথা বললেও নানাভাবে তাদেরকে হয়রানি করে আসছে। গত দেড় মাস যাবত সমিতির মালিকের বাড়ি দফায় দফায় ঘেরাওসহ আন্দোলন বিক্ষোভ করেও প্রতারক রমজান আলীর দেখা পাওয়া যাচ্ছে না। আত্মগোপনে থেকেই তিনি বিভিন্ন সময়ে গ্রাহকদের টাকা ফেরত দেবার তারিখ দিলেও একইভাবে প্রতারণা করে আসছে বলে অভিযোগ গ্রাহদের।
এ ব্যাপারে থানা পুলিশসহ স্থানীয় জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরেও কোন প্রতিকার পাচ্ছে না গ্রাহকরা। উপায়ান্তর না দেখে ভুক্তভোগি গ্রাহকরা পাওনা টাকার দাবিতে রবিবার (১৮ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাব চত্বরে ঘন্টাব্যাপী তিন শতাধিক গ্রাহক মানববন্ধন করেন।
গ্রাহকরা জানান, আর্থিক মুনাফা লাভের আশায় জেলার বিভিন্ন এলাকার প্রায় আড়াই হাজার মানুষ নগদ অর্থ বিনিয়োগ করেছেন এই সমিতিতে। মাসিক ভিত্তির সঞ্চয়, দীর্ঘমেয়াদি সঞ্চয় (ডিপিএস) ও দুই থেকে দশ বছর মেয়াদে (এফডিআর) মোটা অংকের অর্থ বিনিয়োগ তারা। সর্বনি¤œ তিন লাখ থেকে শুরু করে পাঁচ লাখ ও দশ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করেছেন কেউ কেউ, যাদের অধিকাংশই নারী। সারা জীবনের সঞ্চয় ও জমি বিক্রি করে বিনিয়োগ করেছেন তারা। তবে কোন ধরণের লাইসেন্স বা সরকারের সংশ্লিষ্ট দপ্তরের অনুমোদন ছাড়াই দীর্ঘ আঠারো বছর যাবত অবৈধভাবে সমিতি পরিচালনা করে আসছেন মালিক রমজান আলী।
গ্রাহকদের এই বিপুল অংকের টাকা অন্যত্র বিনিয়োগ করে তিনি বেশ কয়েকটি বাড়ি, জমি ও বিভিন্ন ব্যবসা মাধ্যমে অঢেল সম্পদের মালিক হয়েছেন। তবে গ্রাহকরা টাকা ফেরত চাইলে নানাভাবে গড়িমসি করতে থাকেন তিনি। ভুক্তভোগীদের অভিযোগ, চলতি বছরের মার্চ মাসে মহামারি করোনা ভাইরাসের সংক্রমন শুরু হলে লকডাউনের সময় থেকেই সমিতির সব ধরণের কার্যক্রম বন্ধ করে গা ঢাকা দেন প্রতারক রমজান আলী। তার ব্যবহৃত মোবাইল ফোনও নিয়মিত বন্ধ পাওয়া যাচ্ছে। বাড়িতে গিয়েও দেখা মিলছে না তার। এ অবস্থায় চরম হতাশায় জীবন যাপন করছেন তারা।
মানবন্ধন কর্মসুচিতে গ্রাহকদের সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র বিভা হাসান ও সামাজিক সংগঠন আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি মোঃ নুরুদ্দিন। এ ব্যাপারে তারা সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন ভুক্তভোগি গ্রাহকদের।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র বিভা হাসান বলেন, এ ব্যাপারে ভুক্তভোগি গ্রাহকদের পাশে তিনি আছেন এবং থাকবেন। তাদেরকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন এই নারী জনপ্রতিনিধি।

সংবাদ প্রকাশঃ  ১৮১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email