দেবীদ্বারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশন’র ঈদ পুণর্মিলনী ও আলোচনা সভায় প্রকৌশলীদের বেকার রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার ঃ  সংবাদদাতা জানান ===
‘প্রকৌশলী পরিবার- দেশ গড়ার হাতিয়ার’ এ- শ্লোগানকে সামনে রেখে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশনের উদ্যোগে ঈদ পুণর্মিলনী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
বুধবার বিকেলে স্থানীয় ‘ভোজন বিলাস রেঁস্তোরা’য় ওই আয়োজন করা হয়।
‘ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশন’ দেবীদ্বার শাখার উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোঃ আক্তারুজ্জামান সোহাগ’র সভাপতিত্বে এবং ইঞ্জিনিয়ার মোঃ মাজহারুল ইসলাম’র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার।
অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসেসিয়েশনস্’র কুমিল্লা জেলা আহবায়ক ইঞ্জিনিয়ার মোঃ হাসান ইমাম, ইঞ্জিনিয়ার মোঃ মামুনুর রশিদ মামুন, ইঞ্জিনিয়ার মোঃ ওবায়দুর রহমান সবুজ, মোঃ শাহজাহান মূন্সী, মোঃ শাহজামাল মূন্সী, ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন মোল্লা, ইঞ্জিনিয়ার মোঃ আলাউদ্দিন, ইঞ্জিনিয়ার মোঃ সারোয়ার আলম, ইঞ্জিনিয়ার মোঃ জামসেদ আলম, ইঞ্জিনিয়ার আলিম উদ্দিন মূন্সী, ইঞ্জিনিয়ার নাজমুল হাসান, হাসান ইমাম ভূইঁয়া প্রমূখ।
একই সভায় মোঃ মামুনুর রশিদকে আহবায়ক, মোঃ নাজমুল আলম সরকার সিনিয়র যুগ্ম-আহবায়ক এবং হাসান ইমামকে সদস্য সচিব করে দেবীদ্বার উপজেলা নতুন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।
আলোচকরা বলেন, প্রকৌশলী পরিবার যেহেতু দেশ গড়ার হাতিয়ার সেহেতু ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বেকার রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই সরকারের প্রতি আহবান, সরকারী বিভিন্ন দপ্তরে নিয়োগদানে অবহলো ও অবমূল্যায়ন করে যাচ্ছেন, যা বিএসসি ইঞ্জিনিয়ারদের ক্ষেত্রে নমনীয় দেখান। সারা দেশে হাজার হাজার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার বেকার রয়েছে। শুধু মাত্র দেবীদ্বার উপজেলায়ই পাঁচশতাধিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার রয়েছেন। আজ এই ঈদ পুনর্মিলনীতেও প্রায় শতাধিক ইঞ্জিনিয়ার উপস্থিত আছি যাদের মধ্যে হাতে গুনা কয়েকজন বিভিন্ন প্রাইভেট প্রতিষ্ঠানে কর্মরত থাকলেও বাকীরা বেকারত্বের অভিশাপ নিয়ে পরিবার, সমাজ এবং রাষ্ট্রের বোঝা হয়ে মানবেতর জীবনযাপন করছেন। আমরা এ অবস্থার পরিবর্তনসহ সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে আমাদের বেকারত্বের অবসান চাই।

সংবাদ প্রকাশঃ  ০৪-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email