দেবীদ্বারে আদর্শ পাঠাগারের উদ্বোধন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

শিশু-কিশোর-যুবকদের সুস্থ্য দেহ, মনন বিকাশ এবং সৎ ও প্রকৃত জ্ঞানসম্পন্ন দেশপ্রেমিক মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে সাহিত্য, ক্রীড়া, সংস্কৃতির বিকল্প নেই
সিটিভি নিউজ।।                এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান =====
পাঠাগার মানব সভ্যতার অগ্রগতির ধারাবাহিক ইতিহাস, মানব হৃদয়ের মিলনক্ষেত্র। সুস্থ্য সংস্কৃতি বিস্তার ঘটাতে পাঠাগার একান্ত অপরিহার্য। পঠাগারের অবস্থান স্কুল কলেজের উপর। জাতির প্রকৃত জ্ঞানার্জন ও প্রাণশক্তির বৃদ্ধির জন্য স্কুল কলেজের মতো দেশের সবখানেপাঠাগার প্রতিষ্ঠাকরা আজ অত্যন্ত জরুরী।
কুমিল্লার দেবীদ্বার উপজেলার ঊনঝুটি গ্রামে “ঊনঝুটি আদর্শ পাঠাগার” নামে একটি পাঠাগারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদানকালে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এম.এ আউয়াল খান ওই বক্তব্য তুলে ধরেন।
তিনি আরো বলেন, আগামী প্রজন্মকে বই পড়ার প্রতি এবং বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে প্রিয়জনদের উপহার হিসেবে বই উপহার প্রদানে সবার প্রতি আগ্রহ বাড়াতে হবে। গ্রামে গ্রামে পাঠাগার গড়ে তুলতে হবে। মাদক, ইভটিজিং, জুয়া, মোবাইল থেকে যুব, তরুণ, কিশোরদের ফিরিয়ে আনতে বই পড়া, খেলা ধূলা, সাংস্কৃতিক কর্মকান্ডের প্রতি জোর দিতে হবে। সুস্থ্য দেহ, মনন বিকাশ এবং সৎ ও প্রকৃত জ্ঞানসম্পন্ন দেশপ্রেমিক ও মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে সাহিত্য, ক্রীড়া, সংস্কৃতির বিকল্প নেই।
সোমবার দুপুরে ঊনঝুটি মোজ্জামেল হক পাইলট এতিম খানা ও মাদ্রাসা প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে ওই পাঠাগারের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।
পাঠগারের পরিচালক ইসমাইল হোসেন মাস্টারের পরিচালনায় ও মোঃ আলী আহাম্মদ মাস্টারের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এম.এ আউয়াল খান। বিশেষ অতিথি বক্তব্য রাখেন দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা এবিএম আতিকুর রহমান বাশার, দেবীদ্বার এস.এ কলেজের সাবেক জিএস মোকছেদুল আলম নিসাদ, ডাক্তার ইয়াছমিন খান, কাজী মোজ্জাফর আহম্মেদ। এ সময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন আব্দুস সালাম মাস্টার, হাজী ধনু মিয়া মাস্টার, তোফায়েল আহম্মেদ খান, প্রভাষক সুমন সরকার, সৌরভ খান, সজিব খান, জহিরুল হক নকিব ও মাওলানা কাউছার আলম প্রমুখ।

সংবাদ প্রকাশঃ  ১৪-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email