তাজমহলের জমি জয়পুর রাজপরিবারের, দাবি বিজেপি এমপি-র

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।      বিজেপি সাংসদের দাবি, তার কাছে প্রমাণ আছে যে, তাজমহলের জমি জয়পুরের রাজপরিবারের। অন্যদিকে তাজমহলের ২২টি ঘর খোলার দাবিতে এলাহাবাদ হাইকোর্টে বিজেপি নেতার আবেদন।
সৌজন্য বিজেপি, তাজমহল আবার বিতর্কের কেন্দ্রে। রাজস্থানের রাজসামন্দ থেকে নির্বাচিত বিজেপি সাংসদ ও জয়পুর রাজপরিবারের সদস্য দিয়া কুমারী দাবি করেছেন, ”সম্রাট শাহজাহান জয়পুর রাজপরিবারের জমি দখল করে তাজমহল তৈরি করেছিলেন।”

দিয়ার বক্তব্য, ”সেই সময় মুঘল-রাজ ছিল। আজ সরকার যদি কারো জমি অধিগ্রহণ করে, তাহলে তাকে ক্ষতিপূরণ দেয়। কিন্তু আমি শুনেছি, সেসময় আমাদের জমি নেয়ার পরেও কোনো ক্ষতিপূরণ দেয়া হয়নি। তখন তো এমন কোনো আইন ছিল না যে, আমরা আবেদন জানাতে পারি। তাজের জমি নিঃসন্দেহে জয়পুরের রাজপরিবারের জমি।”

দিয়া বলেছেন, ঐতিহাসিকভাবে তাজমহল জয়পুর রাজপরিবারের জমিতে হয়েছে। তার কাছে এর প্রমাণ আছে। তিনি বলেছেন, কেউ যদি আদালতে মামলা করেন, তখন যদি কোনো তথ্যপ্রমাণ পেশ করার দরকার হয়, তিনি তা করবেন।

দিয়া কুমারীকে প্রশ্ন করা হয়েছিল, তাজমহলের আগে সেখানে কি কোনো মন্দির ছিল? তার জবাব, ”আমি নথিপত্র অতটা খুঁটিয়ে পড়িনি। তবে এটা নিশ্চিতভাবে বলতে পারি, ওই জমিটা রাজপরিবারের।”

সংবাদ প্রকাশঃ  ১২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email