চান্দিনায় সেনাবাহিনীর বিনামূল্যে ভেটেরিনারি ক্যাম্পেইন ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

সিটিভি নিউজ।।    এন.সি জুুয়েল সংবাদদাতা জানান ===কুমিল্লার চান্দিনায় বাংলাদেশ সেনাবাহিনীর কুমিল্লা এরিয়ার উদ্যোগে বিনামূল্যে ভেটেরিনারি ক্যাম্পেইন ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা অঞ্চলের মিলিটারি ফার্ম কুমিল্লার ব্যবস্থাপনায় উপজেলার এতবারপুর আজম উচ্চ বিদ্যালয় মাঠে বিনামূল্যে ভেনটেরিনারি ক্যাম্পেইন করা হয়েছে এবং গরীব শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।
বাংলাদেশ সেনাবাহিনীর চার সপ্তাহব্যাপী চলমান শীতকালীন প্রশিক্ষণের অংশ হিসেবে কুমিল্লা সদরদপ্তর ৩৩ পদাধিক ডিভিশন ও এরিয়া সদর দপ্তর এর সার্বিক নির্দেশনায় ওই ক্যাম্পেইন পরিচালিত হয়। এসময় প্রান্তিক জনগোষ্ঠির ১ হাজারটি গরু, ১০টি ঘোড়া, ৪শত ছাগল, ৫০টি ভেড়া, ১ হাজার ৫শত মুরগী, ৫শত হাঁস, ২শত কবুতর, ১০টি টার্কি, ২০টি পোষা পাখিসহ ৩ হাজার ৭শত গবাদিপ্রাণী ও পাখির টিকা, কৃমিনাশক এবং অন্যান্য চিকিৎসা সেবা প্রদান করা হয়।
এছাড়া খামার ব্যবস্থাপনা, খামারের জৈব নিরাপত্তা বৃদ্ধি, গবাদিপ্রাণী অর্গাণিক উপায়ে মোটাতাজাকরণ, এন্টিবায়োটিকের অপব্যবহার প্রতিরোধসহ কোভিড-১৯ এর বিরুদ্ধে শরীরের রোগ প্রতিরোধ ব্যবস্থা বৃদ্ধিতে ব্রয়লার মাংসের ভূমিকার উপর গুরুত্ব আরোপ করে খামারীদের বিভিন্ন কারিগরি পরামর্শ প্রদান করা হয়।
ক্যাম্পেইন উদ্বোধন করেন লেঃ কর্ণেল একেএম মনজুর এলাহী পিএসপি। এসময় উপস্থিত ছিলেন লে. কর্ণেল সাখাওয়াত হোসেন, মেজর কাজী মো. ওমর ফারুক, ক্যাপ্টেন মো. মিজানুর রহমান, লে. মো. ওলিউর রহমান, লে. মো. শওকত জামান, চান্দিনা উপজেলা ভেটেনারি সার্জনসহ মিলিটারি ফার্ম কুমিল্লার কর্মচারী বৃন্দ।সংবাদ প্রকাশঃ  ১৮২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ