চানপুর গোমতী ব্রীজের মেরামত কাজ শুরু হচ্ছে শুক্রবার, যান চলাচল বন্ধ থাকবে এক সপ্তাহ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। এম.এইচ মনির   নিজস্ব প্রতিবেদক  জানান ===
কুমিল্লা গোমতী নদীর উপর নির্মিত চানপুর স্টীল ব্রীজের মেরামত কাজ আগামীকাল শুক্রবার (২ অক্টোবর) থেকে শুরু হচ্ছে। এ সংস্কার কাজের কারণে আগামি এক সপ্তাহ ব্রীজের উপর দিয়ে যান চলাচল বন্ধ থাকবে। দীর্ঘদিন সংস্কার কাজ না হওয়ার কারণে এ ব্রীজটিতে ভারী যান চলাচল ঝঁকিপূর্ণ হয়ে উঠে। জনস্বার্থ বিবেচনা করে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের অর্থায়নে জরুরি ভিত্তিতে এ সংস্কার কাজের উদ্যেগ নেওয়া হয়েছে।
জানা যায়, দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় কুমিল্লা গোমতী নদীর উপর চানপুর এলাকায় নির্মিত স্টীল ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। বিশেষ করে নির্মান সামগ্রী সহ পন্যবাহী ভারী যানবাহন চলাচল খুবেই বিপজ্জনক হয়ে উঠেছে। নগরীর সাথে গোমতীর উত্তরপাড়ের বিশেষ করে আমড়াতলী ও পাঁচথুবী ইউনিয়নের অধিবাসী সহ কসবা সালদা নদী সড়কের যাতায়াতকারীদের জন্য এ ব্রীজটি গুরুত্বপূর্ণ। ওই এলাকার মানুষ দীর্ঘদিন ধরে ঝুঁকি নিয়ে চলাচল করে আসছে। জনস্বার্থে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের অর্থায়নে এ ব্রীজের সংস্কারের উদ্যেগ নেওয়া হয়েছে। কুমিল্লা আদর্শ সদর উপজেলা প্রকৌশলী জাবেদ হোসেন জানান,
আগামি শুক্রবার(০২ অক্টোবর) ব্রীজের সংস্কার কাজ শুরু হবে। চলবে আগামি ৮ অক্টোবর (বৃহস্পতিবার) পর্যন্ত। পরের দিন শুক্রবার থেকে যথারীতি যানবাহন চলাচল করতে পারবে। এ ব্রীজের যাতায়াতকারীরা আপাদত: বিকল্প হিসেবে টিক্কাচর ব্রীজ ও পালপাড়া ব্রীজ দিয়ে চলাচল করতে পারবে।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল বলেন, এ ব্রীজের উপর দিয়ে নির্মাণ সামগ্রীসহ পন্যবাহী ভারী যানবাহন চলাচল খুবেই বিপজ্জনক হয়ে উঠেছে। আমরা জনস্বার্থে জনগুরুত্বপূর্ণ সড়কটি উপজেলা পরিষদের অর্থায়নে দ্রুত মেরামতের উদ্যোগ নিয়েছি।

সংবাদ প্রকাশঃ  ৩০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email