কুসিক নির্বাচন: সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কায় স্বতন্ত্র প্রার্থীরা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।      নেকবর হোসেন    কুমিল্লা প্রতিনিধি  জানান =====
কুমিল্লা সিটি নির্বাচনে প্রচার-প্রচারণার বাকি আছে আর মাত্র একদিন। আগামীকাল ১৩ জুন রাত ৮টায় শেষ হবে প্রার্থীদের প্রচারণা। শেষ মুহূর্তে প্রার্থীদের জমজমাট প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে কুমিল্লা। নির্বাচনে ভোটগ্রহণ ঘিরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতের কোনো অভিযোগ কিংবা আশঙ্কা না থাকলে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন মেয়র পদে দুই স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু এবং নিজাম উদ্দিন কায়সার।
রবিবার (১২ জুন) সকালে প্রচারণায় নামার আগে নিজ নির্বাচনী কার্যালয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত। তিনি বলেন, কুমিল্লায় ভোটের পরিবেশ সুষ্ঠু ও সুন্দর আছে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ আছে, বিজয় নৌকারই হবে।
প্রতিপক্ষ প্রার্থীদের অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এটা তাদের অভদ্রজনিত কাজ। সাক্কু (সাবেক মেয়র) কুমিল্লার এমপিকে কুমিল্লা ছাড়া করতে চায়। তাদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।
এদিন সকালে নগরীর দারোগাবাড়ি এলাকায় নির্বাচনী প্রচারণায় গিয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনার পরেও সদর আসনের এমপি কুমিল্লা ত্যাগ করেননি। এর ফলে সুষ্ঠু ভোটগ্রহণ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। বহিরাগত লোকজন নগরীর বিভিন্ন এলাকায় মহড়া দিচ্ছে, এতে ভোটাররা আতঙ্কে আছে।
একই অভিযোগ তুলেছেন অপর স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। তিনি বলেন, এখনো পর্যন্ত কুমিল্লার নির্বাচনী পরিবেশ শান্ত থাকলেও ভোটের দিন নিয়ে আমরা শঙ্কায়। সদরের এমপি এলাকায় রয়ে গেছেন। নানাভাবে তিনি আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। এতে করে লেভেলপ্লেয়িং ফিল্ড বজায় থাকছে না।
আগামী ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত কুমিল্লা সিটিতে মোট ভোটার ২ লাখ ২৯ হাজার ৯২০ জন।সংবাদ প্রকাশঃ  ১৩-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email