কুমিল্লা শুধু জনপ্রতি ৫৬ টাকায় খরচ সরকারি চাকরি হয়েছে  ৬২ জনের জেলা প্রশাসক কার্যালয়ে 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    নেকবর হোসেন   কুমিল্লা প্রতিনিধি  জানান ====
কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের অধীনে ২০তম গ্রেডের শূণ্য পদে ৬২ জনের নিয়োগ সম্পন্ন করা হয়েছে। ৩ জুলাই থেকে তারা যোগ দিয়েছেন কাজে। মাত্র ৫৬ টাকায় সরকারি ভাবে ফরমপূরন করে চাকুরী প্রার্থীদের নিজ যোগ্যতায় এই জনবল নিয়োগ সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। তিনি জানান, সম্পূর্ণ স্বচ্ছভাবে নিয়োগ সম্পন্ন হয়েছে। কোন প্রকার তদবির বা লেনদেন ছাড়াই এই নিয়োগ হয়েছে। মেধার ভিত্তিতে এবং সম্পূর্ণ নিয়মতান্ত্রিকভাবে বিধি মোতবেক সরকারি কোটাপূরণসহ দ্রুততম সময়ে এই নিয়োগ সম্পন্ন করা হলো। বৃহস্পতিবার কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এসব তথ্য জানান। এসময় ২০তম গ্রেডে নতুন নিয়োগ প্রাপ্ত অফিস সহায়ক, নিরাপত্তা প্রহরী, পরিচ্ছন্নতাকর্মী, সহকারী বাবুর্চি, বেয়ারার এবং মালিরা উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক জানান, জেলা প্রশাসক কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সার্কিট হাউজ এবং স্থানীয় সরকার শাখায় অফিস সহায়ক পদে আবেদন করেন ৬ হাজার ৯ শ ৫৮ জন, এর মধ্যে পরীক্ষায় অংশ নেন ৪ হাজার ২৩০ জন, নিয়োগ প্রাপ্ত হন ১৪ জন, ১ জন নিয়োগ নিতে আসেন নি। নিরাপত্তা প্রহরী পদে ৭৪৩ জন আবেদন করেন, ৪৯১ জন পরীক্ষায় অংশ নেন এবং ২৯ জনের নিয়োগ হয়। পরিচ্ছন্নতা কর্মী পদে ৪৪৪ জন আবেদন করেন, পরীক্ষায় অংশ নেন ৩২৩ জন, নিয়োগ পেয়েছেন ১৫ জন, ১ জন নিয়োগ নিতে আসেন নি। সহকারী বাবুর্চি পদে ৯ জনের আবেদন গ্রহন করা হয়, ৫ জন পরীক্ষা দেন এবং ১ জনের নিয়োগ দেয়া হয়। বেয়ারার পদে ১০ জনের আবেদন পাওয়া যায়, ৫ জন পরীক্ষায় অংশ নেন এবং ২ জনের নিয়োগ হয়। মালি পদে ১২ জনের নিয়োগ গ্রহন করা হয়, ৩ জন পরীক্ষায় অংশ নেন এবং ১ জনের নিয়োগ হয়।৫৬ টাকায় সরকারি চাকরি!
অফিস সহায়ক পদে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ৪ জনসহ ১৪ জন নিয়োগ পেয়েছেন। এর মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করা সামসুন্নাহার সালমা বলেন, এই চাকরিতে আবেদনের খরচ ৫৬ টাকা শুধু খরচ হয়েছে। এছাড়াও চাকরি পেতে কোথাও কোন টাকা কিংবা লবিং করতে হয় নি।
বেয়ারার পদে নিয়োগ পাওয়া কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সমাজ কর্ম বিভাগে মাস্টার্স পড়ুয়া মোঃ আরিফুল ইসলাম ভুইয়া সুমন জানান, চাকরির জন্যই পরীক্ষা দেয়া হয়েছে এবং সহজে নিয়োগ সুস্পন্ন হওয়ায় জেলা প্রশাসনকে ধন্যবাদ।
এই জনবল নিয়োগে পরীচ্ছন্নতাকর্মী পদে হরিজন সম্প্রদায়কে প্রাধান্য দেয়া হয়েছে বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে।২০২১ সালের ১৫ নভেম্বর এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। নিয়োগ পরীক্ষা হয় ২০২২ সালের ৩ জুন। পরে ভাইবার মাধ্যমে নিয়োগ নিশ্চিত করে প্রশাসন।সংবাদ প্রকাশঃ  ১৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email