এমপি বাহার অনুসারী প্রার্থীর বিজয়

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

কুমিল্লা সদর উপজেলার দূর্গাপুর দক্ষিন ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে উপ-নির্বাচনকে ঘিরে সপ্তাহজুড়ে এলাকায় উত্তেজনা বিরাজ করলেও শনিবার কোন ধরনের অঘটন ছাড়াই বিপুল ভোটারের উপস্থিতিতে শান্তিপূর্ণ ভাবে শেষ হয়। ইনসেটে বিজয়ী প্রার্থী মকবুল হোসেন।

 সিটিভি নিউজ।।    নিজস্ব প্রতিবেদক  জানান ===
কুমিল্লা আদর্শ সদর উপজেলার দূর্গাপুর দক্ষিন ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে উপ-নির্বাচনকে ঘিরে সপ্তাহজুড়ে এলাকায় টানটান উত্তেজনা চলে আসলেও শেষ পর্যন্ত কোন ধরনের অঘটন ছাড়াই শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে। তবে দুই প্রার্থীর বিশাল পক্ষে এলাকার নেতা-কর্মী ও শহরের বহিরাগত সহ বিশাল শো-ডাউন হয়েছে। অপ্রীতিকর ঘটনা রোধে প্রশাসন ছিল কঠোর অবস্থানে। উপ- নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করেন আওয়ামী লীগ সমর্থিত কুমিল্লা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার অনুসারী মকবুল হোসেন ( মোরগ প্রতীক) ও ওসমান গনি ( বৈদুুত্যিক পাখা)।  বেশ উত্তাপ ছড়ায়। নির্বাচনকে কেন্দ্র গত সপ্তাহজুড়ে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছিল। যেকোন অঘটন রোধে প্রশাসন বেশ তৎপর ছিল। গতকাল শনিবার সকাল থেকে উভয় পক্ষের কয়েক হাজার ভোটার ও সমর্থক ভোট কেন্দ্রের আশেপাশে অবস্থান নেয়। দিনভর টানটান উত্তেজনা শেষে অবাধ শান্তিপূর্ণ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে হাজী বাহার অনুসারী মকবুল হোসেন (মোরগ মার্কা) নির্বাচিত হন।শহরতলীর খেতাসার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ নির্বাচন অনুুষ্ঠিত হয়।
উপ-নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হোসেন জানান, অবাধ,সূষ্ঠ ও শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে ৩ হাজার ২৫৪ ভোটারের মধ্যে ভোট দিয়েছে ১ হাজার ৬৩৫ ভোট। মোরগ প্রতীকের প্রার্থী মকবুল হোসেন ৯৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। একমাত্র প্রতিদ্বন্ধি বৈদুতিক পাখা প্রতীকের প্রার্থী উসমান গনি পেয়েছেন ৬০৭ ভোট।
জানা যায়, কুমিল্লা সদর উপজেলার দূর্গাপুর দক্ষিন মডেল ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহ আলমের মৃত্যুও পর মেম্বারপদ শুণ্য হয়। এ ওয়ার্ডের মেম্বার পদে উপ-নির্বাচন শনিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরাজিত প্রার্থী উসমান গনি এবারও বৈদূুত্যিক পাখা মার্কা নিয়ে নির্বাচন করেন। অপরদিনে ইউনিয়ন আওয়ামী লীগ সমর্থন দেয় ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মকবুল হোসেন কে। তিনি মোরগ মার্কা নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেন।
গতকাল সরজমিনে গিয়ে দেখা যায়, উভয় প্রার্থীর পক্ষে বিশাল শো-ডাউন হয়। বিপুল সংখ্যক নেতা-কর্মীর পাশাপাশি উৎসুক জনতা কেন্দ্রের আশে পাশে ভীড় জমায়। মকবুল হোসেনের পক্ষে ঝাগুরঝুলি বিশ্বরোড এলাকায় অবস্থান নেয় দুর্গাপুর দক্ষিন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক সবুর আহাম্মেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাবেল ও দপ্তর সম্পাদক নাসির উদ্দিন এর নেতৃত্বে ৪-৫ শত নেতা-কর্মী। খেতাসার বাজারের পশ্চিমে অবস্থান নেয় দুর্গাপুর দক্ষিন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. তাজুল ইসলাম , উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক জহিরুল ইসলাম জহির ও যুবলীগ নেতা শহিদুল ইসলাম চপলের নেতৃত্বে ৫ শতাধিক নেতা-কর্মী। মদিনগর মোড়ে নেতা-কর্মীদের নিয়ে অবস্থান নেন দক্ষিন জেলা স্বেচ্চাসেবক লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক এনামুল হক এনাম। এছাড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল ও ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল সার্বক্ষনিক নির্বাচন মনিটরিং করেন।
উভয় প্রার্থীর পক্ষে কয়েক হাজার নেতা-কর্মী জড়ো হয় খেতাসার এলকায়। এতে এলাকায় একটি ইউপি মেম্বার পদের নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ সৃষ্টি হলেও স্থানীয়দের মাঝে চাপা আতংকও ছিল। আইন-শৃংখলা নিয়ন্ত্রনে রাখতে শুক্রবার রাত থেকে কয়েক স্তর বিশিষ্ঠ নিরাপত্তা নিশ্চিত করা হয়। শনিবার নির্বাচন পর্যবেক্ষন করেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন সহ র‌্যাবের টহল টিম। এছাড়া অবাধ সূষ্ঠ নির্বাচন নিশ্চিত করতে কুমিল্লা আদর্শ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন, সহকারী কমিশনার (ভূমি) সহ সংশ্লিষ্ট কর্মকর্তা কেন্দ্রে অবস্থান করেন। ভোটার আসার সড়ক পথ সহ ভোট কেন্দ্র ও আশেপাশে বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়।
দূর্গাপুর দক্ষিন ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মো.আমিনুল হক বলেন, ইউপি নির্বাচনে এই এলাকার মানুষ আর কখনো এত কর্মী-সমর্থক ও উৎসুক মানুষ দেখেনি। প্রশাসনের কঠোরতা ও এত মানুষের উপস্থিতিতে দূর্গাপুর দক্ষিন ইউনিয়নে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয়েছে এটা আমাদের জন্য গর্ব।

সংবাদ প্রকাশঃ  ১১১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email