কুমিল্লায় ৪র্থ কঠিন চীবরদান উৎসব অনুষ্ঠিত

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     কুমিল্লা সংবাদদাতা ।। কুমিল্লায় ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউট মিলনায়তনে ৪র্থ কঠিন চীবরদান উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৌদ্ধদের প্রধান বাৎসরিক ধর্মীয় উৎসব উপলক্ষে ২৭ নভেম্বর শুক্রবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে এই কঠিনচীবরদান উৎসব অনুষ্ঠিত হয়।
কুমিল্লা ইপিজেড সার্বজনীন মৈত্রী বিহারের উদ্যোগে আয়োজিত কর্মসূচীতে ছিল সকালে বৃদ্ধপূজা ,সংঘদান,অষ্টপরিস্কারদান,পিন্ডদান। বিকেলে আয়োজিত অনুষ্ঠানে ধর্মীয় আলোচনা সভা ,চীরবদান উৎস্বর্গ ,সমবেত প্রার্থনা ও একক ধর্মীয়দেশনা।
এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাগরাছড়ির পানছড়ি অরণ্যচারী শান্তিপুর বিহারের অধ্যক্ষ শ্রীমৎ শাসন রক্ষিত মহাথেরো। স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা ইপিজেড সার্বজসীন মৈত্রী বিহারের অধ্যক্ষ শ্রীমৎ মঙ্গলতিষ্য থেরো। অনুষ্ঠান উদ্বোধন করেন সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লা অঞ্চলের তত্বাবধায়ক প্রকৌশলী রানা প্রিয় বড়–য়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম উপজেলা প্রকৌশলী সুমন তালুকদার, বেপজা সহকারী প্রকৌশলী রিটন বড়–য়া। অনুষ্ঠানে আরো বক্তব্য রাাখেন শ্রীমৎ অগ্রজ্যোতি মহাথেরো,শ্রীমৎ ধর্মাধার মহাথেরো ,শ্রীমৎ দিপানন্দ থেরো,সাংবাদিক অশোক কুমার বড়–য়া। অনুষ্ঠানে পঞ্চশীল প্রার্থনা করেন শান্তি চাকমা ও পবনা চাকমা।
ধর্মীয় অনুষ্ঠানে বৈশ্বিক মহামারীথেকে মুক্তি এবং পারলৌকিক সুখ শান্তি ও নির্বাণ কামনায় প্রার্থনা করেন অনুষ্ঠানে সমবেত উপাসক উপাসিকা বৃন্দ। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন ইপিজেড সার্বজনীন মৈত্রী বিহার কমিটির সদস্যবৃন্দ।

সংবাদ প্রকাশঃ  ২৭১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email