কুমিল্লায় প্রাথমিক শিক্ষকদের সুবিধাদি বাতিলের প্রতিবাদে  মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

সিটিভি নিউজ।।      সৌরভ মাহমুদ হারুন,  বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি  ===
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় কর্তৃক জাতীয়করণ হওয়া শিক্ষকদের টাইমস্কেল বাতিল, গৃহিত  নির্দেশে ও পদোন্নতি, অবসর গ্রহণকারী শিক্ষকদের ৫০ %পেনশন অর্থ ফেরত নেওয়ার অাদর্শের প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি কুমিল্লা জেলা শাখা।
মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে কুমিল্লা টাউনহলের সামনে মানববন্ধনে অংশ নেন জেলার ১৭ উপজেলা থেকে অাসা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।পরে জেলার প্রায়  সাড়ে ৩ হাজার শিক্ষকরা জেলা শিক্ষা অফিসারের নিকট চার দফা দাবি আদায়ে লক্ষ্য একটি স্মারক লিপি প্রদান করেন।
এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি,চট্টগ্রাম বিভাগের  সাদারণ সম্পাদক সুবশচন্দ্রদাশ, কুমিল্লা জেলা শাখার সভাপতি মো. হাবিবুর রহমান ভূইয়া, সাধারণ সম্পাদক কামাল হোসেন, শিক্ষক নেত্রী ফয়জুন্নেসা সীমা।চট্টগ্রাম জেলা শাখার সভাপতি এসএম ইছহাক, বি-বাড়িয়া জেলা শাখার সভাপতি রফিকুল ইসলাম,চাঁদপুর জেলা শাখার সভাপতি অাহসান হাবিব সহ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অবহেলিত শিক্ষকদের সামাজিক মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে ২০১৩ সালের ৯ জানুয়ারি ঐতিহাসিক ঘোষণার মাধ্যমে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কর্মরত ১ লাখ ৪ হাজার ৭৭২ জন শিক্ষকের চাকুরি জাতীয়করণ করে। তবে গত ২০২০ সালের ১২ আগস্ট অর্থ মন্ত্রণালয় কর্তৃক একটি পরিপত্র জারির মাধ্যমে টাইমস্কেল বাতিল করে গৃহিত অর্থ ফেরত নেয়ার নির্দেশ দেয়া হয়। এছাড়াও জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের জ্যেষ্ঠতা, পদোন্নতি, টাইমস্কেল ও অবসর গ্রহণকারী শিক্ষকদের ৫০ ভাগ বেসরকারি কার্যকর চাকুরীকালে পিআরএল, লামগ্র্যন্ড, পেনশন ও আনুতোষিক প্রদান করা হচ্ছে না। এতে করে হাজার হাজার শিক্ষক পরিবারে চরম হতাশার সৃষ্টি হয়েছে। এ থেকে পরিত্রাণে লক্ষ্যে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
তাদের চার দফা দাবিগুলো হলো, অর্থ মন্ত্রণালয়ের পরিপত্রটি প্রত্যাহার, বেসরকারি ৫০ ভাগ কার্যকর চাকুরিকালের ভিত্তিতে টাইমস্কেল, অবসরপ্রাপ্ত শিক্ষকদের পি.আর.এল, লামগ্র্যান্ড, পেনশন ও আনুতোষিক প্রদান অব্যহত রাখতে হবে।  কুমিল্লায় প্রাথমিক শিক্ষকদের সুবিধাদি বাতিলের প্রতিবাদে  মানববন্ধন ও স্মারকলিপি প্রদানসংবাদ প্রকাশঃ  ১২-১০-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email