কুমিল্লায় দ্বিতীয় ধাপে ঘর পাবেন ১,২৯১টি ভূমিহীন পরিবার

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     নেকবর হোসেন   কুমিল্লা প্রতিনিধি  জানান ===
কুমিল্লায় মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় ধাপে ১২৯১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ ঘর পাচ্ছেন। এ পর্যন্ত দ্বিতীয় পর্যায়ের ৬৬২টি ঘরের নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। আগামী রবিবার সারাদেশের ন্যায় জমি ও ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকাল চারটায় প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান কুমিল্লায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শওকত ওসমান।
তিনি আরো বলেন, গত ২৪ ফেব্রুয়ারি আশ্রয়ণ প্রকল্প থেকে ২য় পর্যায়ের ১,২৯১টি ঘরের বরাদ্দ দেয় দুর্যোগ মন্ত্রণালয়। খাসজমি চিহ্নিতকরণে সমস্যা, বৃষ্টি, নিচু ভূমির মাটির জটিলতা, ভূমিহীন চিহ্নিত করাসহ নানা জটিলতায় বাকি ঘরের নির্মাণ কাজ সমাপ্তে বিলম্ব হচ্ছে। কুমিল্লায় আরও ৬২৯টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। প্রথম পর্যায়ে বরাদ্দকৃত ৫৯৫টি ঘরের মধ্যে প্রথম ৩৪৩টি ঘর হস্তান্তর করা হয়েছে। কাজ শেষ হয়েছে আরও ২৩০টি ঘরের। আশ্রয়ণকৃত ঘরের বাসিন্দাদের জন্য কবরস্থান, পুকুর, মসজিদ নির্মাণ করে দেয়া হবে। পাশাপাশি ক্ষুদ্রঋণ ও প্রশিক্ষণের ব্যবস্থা করবে সরকার।
কুমিল্লার আদর্শ সদরে বরাদ্দকৃত ১০২টি ঘরের মধ্যে কাজ শেষ হয়েছে ৫৩টির, সদর দক্ষিণে ৪৪টির মধ্যে ৩০, চৌদ্দগ্রামে ১৮০টির মধ্যে ১২৫টি, নাঙ্গলকোটে ১৪৩টির ৪৫টি, লাকসামে ৩৮টির মধ্যে ২৪টি, মনোহরগঞ্জে ৪৮টির মধ্যে ৮টি, লালমাইয়ে ১০টির সবগুলো, বরুড়ার ১৩৮টির মধ্যে ৭০টি, চান্দিনার ৫৩টির মধ্যে সবগুলো, দাউদকান্দিতে ৫২টির মধ্যে সবগুলো, মেঘনায় ২৪টির মধ্যে সবগুলো, তিতাসে ২২টির মধ্যে ১৫টি, হোমনায় ৫০টির মধ্যে ২৬টি, মুরাদনগরে ২৫০টির মধ্যে ৭০টি, দেবিদ্বারে ২০টির মধ্যে ১২টি, ব্রাহ্মণপাড়ায় ৭৫টির মধ্যে ১৫টি ও বুড়িচংয়ে ৪২টির মধ্যে ৩০টি ঘরের।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাখওয়াত হোসেন ও রেভিনিউ ডেপুটি কালেক্টর মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাগণ।সংবাদ প্রকাশঃ  ১৮২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email