কুমিল্লায় কোরবানির পশুর চামড়া সংরক্ষণে জেলা প্রশাসনের উদ্যোগে লবণ বিতরণ

সিটিভি  নিউজ।।   নেকবর হোসেন    কুমিল্লা প্রতিনিধি   জানান =====
সরকারি নির্দেশনা মোতাবেক কোরবানির পশুর চামড়া সংরক্ষণের জন্য কুমিল্লা জেলায় ঈদের পূর্ব থেকেই ব্যাপক কার্যক্রম গ্রহণ করা হয়েছে৷ উপজেলা নির্বাহী অফিসারগণ চামড়া সংগ্রহকারী, সংরক্ষণকারী, চামড়া ব্যবসায়ী এবং স্থানীয় বিভিন্ন মাদ্রাসায় যারা বিভিন্নভাবে চামড়া সংগ্রহ ও সংরক্ষণ করে থাকে তাদের সাথে যোগাযোগপূর্বক একাধিক সভা অনুষ্ঠান করে বিষয়টি সমন্বয় করেছেন।
এরই অংশ হিসাবে কোরবানির পশুর চামড়া যথাযথ সংরক্ষণে কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে কুমিলা জেলায় ৫ মেট্রিক টন লবণ বিতরণ করা হয়। আজ সকাল থেকে কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুসহ চামড়া সংরক্ষণ ব্যবস্থাপনা পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এসময় নগরীর ঋষি পল্লীর প্রায় ৬ হাজারের অধিক চামড়া সংরক্ষণ পদ্ধতি পরিদর্শন করেন তিনি। চামড়া সংরক্ষণকারীদের মাঝে তাৎক্ষণিকভাবে কয়েক বস্তা লবণ বিতরণ করা হয়।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন উপস্থিত ছিলেন। কোরবানির চামড়া যথাযথভাবে সংরক্ষণে ঋষি পল্লীর চামড়া সংরক্ষণকারীদের সর্বাত্মক সহায়তা প্রদান করার আশ্বাস দেন জেলা প্রশাসক। সংরক্ষণের অভাবে একটি চামড়াও যেন নষ্ট না হয় সেজন্য লবণ বিতরণ ব্যবস্থা অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি।

পাশাপাশি, আগামীকাল  শুক্রবার সকালে ঋষি পল্লীর ১৬০ জন অসহায় জনগণের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণের আশ্বাস দেন তিনি।সংবাদ প্রকাশঃ  ২২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email